সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

কুশিয়ারা নদীর অব্যাহত ভাঙ্গন থেকে হবিগঞ্জের দীঘলবাককে রক্ষাকল্পে স্মারকলিপি প্রেরণ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০১৬

প্রেস বিজ্ঞপ্তি : হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী ও প্রাচীনতম লোকালয় ‘দীঘলবাক এলাকা’-কে প্রমত্তা ও অভিশপ্ত কুশিয়ারা নদী ভাঙ্গনের তান্ডবলীলা থেকে রক্ষাকল্পে এবং নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ লোকদের তালিকা প্রণয়ন, ক্ষতিগ্রস্থদের পুনর্বাসন ও সরকারী সহায়তা প্রদানের জন্য প্রধানমন্ত্রী বরাবরে আবেদনপত্র/স্মারকলিপি প্রদান করা হয়েছে।

সাংবাদিক, প্রাবন্ধিক, মানবাধিকার কর্মী ও নর্থ ইষ্ট ইউনিভার্সিটি বাংলাদেশের ভিসি মহোদয়ের সচিব শাহ মনসুর আলী নোমান গত ৩ সেপ্টেম্বর ২০১৬ইং তারিখে মাননীয় প্রধানমন্ত্রী তেজগাঁও এবং জাতীয় সংসদ ভবনস্থ কার্যালয়ে এই আবেদনপত্র প্রেরণ করেন এবং সম্প্রতি তার বিভিন্ন স্থানীয়, জাতীয় পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনের ছায়ালিপি সংযুক্ত করে দেন।

আবেদনপত্রে তিনি উল্লেখ করেন, এশিয়ার অন্যতম গ্যাসকূপ অধ্যুষিত লোকালয় ‘দীঘলবাক’-এর জনগণের ভূমিতেই ১৯৯৭ইং তে দেশের অন্যতম গ্যাস কূপ ‘বিবীয়ানা’ আবিষ্কৃত হয়।

আমাদের জাতীয় আয়ে বিরাট অবদান পালনকারী ‘দীঘলবাক’ এলাকাকে কুশিয়ারা নদীর কালো থাবা থেকে রক্ষাকল্পে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন এবং উক্ত আবেদনপত্রের অনুলিপি পানি সম্পদ মন্ত্রণালয় মাননীয় মন্ত্রী, সচিব, বাপাউবো’র চেয়ারম্যান ও ডিজি, সিলেটের বিভাগীয় কমিশনার, হবিগঞ্জের জেলা প্রশাসক, নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবরে প্রেরণ করেন।

উল্লেখ্য, সামাজীক দায়বদ্ধতার অংশ হিসেবে একজন সচেতন নাগরিক, গণমুখী সাংবাদিক ও মানবাধিকার কর্মী হিসেবে শাহ্ মনসুর আলী নোমান দীর্ঘদিন থেকে হবিগঞ্জের দীঘলবাক এলাকায় কুশিয়ারা নদীর ভাঙ্গন বিষয়ে স্বচিত্র প্রতিবেদন দেশের বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক সংবাদপত্রে পেশ করে যাচ্ছেন এবং বিভিন্ন সরকারের আমলে মন্ত্রী, এম.পি ও সংশ্লিষ্ট দপ্তরের কর্তা ব্যক্তি বরাবরে যোগাযোগ ও আবেদনপত্র পেশ করে আসছেন।

তিনি আশা করেন, এবার মাননীয় প্রধানমন্ত্রী দীঘলবাকবাসীর দুঃখ কুশিয়ারা নদীর অব্যাহত ভাঙ্গনরোধে দ্রুত পদক্ষেপ নেবেন এবং নদীসিকস্থিদের পুনর্বাসনে এগিয়ে এসে দীঘলবাকবাসীর কৃতজ্ঞতার বন্ধনে আবদ্ধ হবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!