সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে বরাক নদী দখলকে কেন্দ্র দফায় দফায় সংঘর্ষ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ৮ ডিসেম্বর, ২০১৪

৭৮৯৬৮৫হবিগঞ্জ থেকে : হবিগঞ্জের বরাক নদী দখলকে কেন্দ্র করে বানিয়াচঙ্গ ও হবিগঞ্জ সদর উপজেলার কয়েকটি গ্রামের লোকজনের মধ্যে দফায় দফায় সংঘর্ষে অর্ধশতাধিক লোক আহত হয়েছে। আহতদের মধ্যে ১০ জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় প্রতিপক্ষের কয়েকটি বাড়ি ভাংচুর অগ্নিসংযোগ ও কয়েকটি দোকানপাট ভাংচুর করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৫ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে।

এলাকাবাসী ও পুলিশ সূত্র জানায়, বরাক নদীর জায়গা নিয়ে বানিয়াচঙ্গ উপজেলার দৌলতপুর, জামালপুর, জুরানগর গ্রামবাসীর সাথে পার্শ্ববর্তী হবিগঞ্জ সদর উপজেলার শিকারপুর গ্রামবাসীর দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ বিরোধের জের ধরে উভয় এলাকাবাসীর মধ্যে মামলা মোকদ্দমা চলে আসছে। দৌলতপুর, জামালপুর, জুরানগর গ্রামবাসীর পক্ষে নেতৃত্ব দিচ্ছেন পুকড়া ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন। আর শিকারপুর গ্রামবাসীর পক্ষে নেতৃত্ব দিচ্ছেন বিগত নির্বাচনে তেঘরিয়া ইউনিয়নে পরাজিত আব্দুল মান্নান ও মেম্বার ধলাই মিয়া।

রবিবার বেলা ১১টায় ৩ গ্রামবাসীকে সাথে নিয়ে ইউপি চেয়ারম্যান আনোয়ার বিরোধপূর্ণ জায়গাটি দখল করতে যান। এ খবর পেয়ে আব্দুল মান্নান ও বর্তমান মেম্বার ধলাই মিয়ার নেতৃত্বে শিকারপুর গ্রামবাসী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাদের বাধা দেন। এ নিয়ে উভয়পক্ষের লোকজনদের মধ্যে সংঘর্ষ সৃষ্টি হয়।

অপর একটি সূত্র জানায়, দৌলতপুর ও শিকারপুর গ্রামের মধ্যবর্তী ঠকের বন্দের হাওরে প্রায় ১শ’ একর খাস ভূমির জায়গা নিয়ে উভয় গ্রামবাসীর মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়েও উভয়পক্ষের মধ্যে মামলা মোকদ্দমা চলছিল। ইদানিং ওই হাওরে জমি চাষ করতে করতে শিকারপুর গ্রামবাসী বাধা সৃষ্টি করছে।

রবিবার সকালে দৌলতপুর গ্রামের রশিদ মিয়া বিরোধপূর্ণ হাওরে জমি চাষ করতে গেলে তাকে শিকারপুর গ্রামবাসী মারপিট করে। পরবর্তীতে এ খবর পেয়ে দৌলতপুর গ্রামবাসী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাদের ধাওয়া করলে শিকারপুর গ্রামবাসীও পাল্টা ধাওয়া করে। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হবিগঞ্জ সদর মডেল থানার ওসি নাজিম উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১৩ রাউন্ড টিয়ারশেল ও বানিয়াচঙ্গ থানার ওসি লিয়াকত আলীর নেতৃত্বে একদল পুলিশ গিয়ে ২ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে।

শিকারপুর গ্রামবাসীর অভিযোগ প্রতিপক্ষের লোকজন তাদের ৩টি বাড়ি ভাংচুর ও আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে।

এতে তাদের প্রায় ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এ ঘটনার জের ধরে বিকেল ৩টার দিকে দৌলতপুর গ্রামের পার্শ্ববর্তী আলীগঞ্জ বাজারে শিকারপুর গ্রামের কয়েকটি দোকান ভাংচুর ও লুটপাট করেছে দৌলতপুর গ্রামবাসী। এ খবর ছড়িয়ে পড়লেও পরবর্তীতে দৌলতপুর গ্রামের সাবেক চেয়ারম্যান আস্কর মিয়া ও বর্তমান চেয়ারম্যান আনোয়ার হোসেনের লোকজনের মধ্যে আবারও ধাওয়া পাল্টা ধাওয়া হয়। তবে দৌলতপুর গ্রামবাসী জানান, তারা কোন ভাংচুর, লুটপাট বা অগ্নিকান্ডের ঘটনা ঘটাননি।

এ ব্যাপারে বানিয়াচঙ্গ থানার ওসি লিয়াকত আলী জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। স্থানীয় সূত্র জানায়, এ ঘটনার জের ধরে আবারও সংঘর্ষের আশঙ্কা রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!