বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মক্কায় পদপিষ্ট হয়ে আহত ১৮

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ৩ জুলাই, ২০১৬

ksaaআন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবের মক্কা নগরীর পবিত্র কাবা শরিফের কাছে পদপিষ্ট হয়ে আহত হয়েছে ১৮ জন। পবিত্র শবে কদরে নামাজ আদায়কে কেন্দ্র করে সৃষ্ট হুড়োহুড়িতে এ আহতের ঘটনা ঘটে।

সৌদি আরবের আল-রিয়াদ সংবাদপত্রের বরাত দিয়ে আল-আরাবিয়া অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

শুক্রবার রাতে লাখো মুসল্লি কাবা শরিফে শবে কদরের নামাজ আদায়ে হাজির হন। শবে কদর রমজান মাসের সবচেয়ে তাৎপর্যপূর্ণ রাত। এ রাতে পবিত্র কোরআন নাজিল হয়।

আল-রিয়াদ সংবাদপত্রে বলা হয়েছে, আহত মুসল্লিদের ঘটনাস্থলেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। কাউকে হাসপাতালে ভর্তি করার প্রয়োজন হয়নি।

প্রতিবছর বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে লাখ লাখ মুসলিম কাবা শরিফে পবিত্র ওমরাহ পালনে আসেন। বিশেষ করে রমজানের শেষ দশ দিন ওমরাহ পালনকারীদের সমাগম থাকে বেশি।

এমন সময় কাবা শরিফের পাশে পদপিষ্ট হওয়ার ঘটনা ঘটল, যখন এ বছর হাজিদের নিরাপত্তা নিয়ে নতুন নতুন উদ্যোগ বাস্তবায়ন করার দাবি করছে সৌদি আরব। এ বছর সেপ্টেম্বর মাসে পবিত্র হজ পালিত হবে।

হাজিদের নিরাপত্তার নতুন নিয়মের মধ্যে সবচেয়ে আলোচিত হলো হাজিদের নিরাপত্তামূলক ব্রেসলেট পরা বাধ্যতামূলক করা। এ ব্রেসলেটে হাজিদের পরিচয় ও তাদের স্বাস্থ্যগত তথ্য সংরক্ষণ করা হবে।

প্রতিবছর হজ এবং ওমরাহ উপলক্ষে সৌদি আরবে লাখ লাখ মুসল্লির সমাগম হয়। উল্লেখ্য, গত বছর হজে পদদলিত হয়ে মারা যান ৭৭০ হাজি। সৌদি আরব কর্তৃপক্ষ নিহতের এ সংখ্যা জানালেও ইরান দাবি করে, নিহতের প্রকৃত সংখ্যা চার সহস্রাধিক। তবে এ বছর হাজিদের নিরাপত্তা আরো জোরদার করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!