শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে আ.লীগ বহিস্কৃত বিদ্রোহী চেয়ারম্যানের সমর্থকদের হামলার ঘটনায় নব-নির্বাচিত চেয়ারম্যান শামীমের বিরোদ্ধে মামলা দায়ের

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১৩ জুন, ২০১৬

MAMLAচুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট উপজেলার পাইকপাড়া ইউনিয়নের আওয়ামীলীগের বহিস্কৃত বিদ্রোহী নব-নির্বাচিত চেয়ারম্যান শামছুজ্জামান শামীমসহ তার সমর্থকের বিরুদ্ধে গনেশপুর বাজারে বিজয় মিছিল শেষে আওয়ামীলীগ অফিসে ভাংচুরের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। উল্লেখ, গত ৫ জুন নির্বাচনের পরের দিন আওয়ামীলীরে বহিস্কৃত বিদ্রোহী নবনির্বাচিত চেয়ারম্যান শামছুজ্জামান শামীমসহ তার সমর্থকদের নিয়ে গনেশপুর বাজারে একটি বিজিয় মিছিল বের করেন। মিছিল নিয়ে স্থানীয়দের সাথে কৃতজ্ঞা জানানোর এক পর্যায়ে পরাজিত আওয়ামীলীগের এক সমর্থকের সাথে হাত মিলাতে যান।

 

ওই সমর্থক হাত মেলাতে অপারগা প্রকাশ করলে এক পর্যায়ে সংঘর্ষ বাধে।

 

এতে আওয়ামীলীগ বিদ্রোহী বিজয়ী চেয়ারম্যান প্রার্থীদের সমর্থকদের হামলায় স্থানীয় আওয়ামীলীগের অফিসে ভাংচুর করে। পরে চুনারুঘাট থানার ওসি নির্মলেন্দু চক্রবর্তী পুলিশ ও অতিরিক্ত বিজিবি নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

 

মামলার বিবরনে জানাযায়, শেষ ধাপে গত ৪ জুন অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে উপজেলার পাইকপাড়া ইউনিয়নের আওয়ামীলীগ সমর্থিত পরাজিত চেয়ামর‌্যান প্রার্থীর ওয়াহেদ আলীর মাষ্টারের সমর্থকের উপর বিজয় মিছিল নিয়ে হামলা ও স্থানীয় আওয়ামী লীগ অফিসের ঘর এবং নৌকা প্রতীক ভাংচুরের ঘটনায় গত ৯ জুন বুধবার স্থানীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোশাহিদ মিয়া বাদী হয়ে নব-নির্বাচিত চেয়ারম্যান শামছুজ্জামান শামীমসহ পাইকপাড়া ইউনিয়নের নোয়াবাদ, বাঘমারা ও গনেশপুর এই ৩ টি গ্রামের ১৭ জনকে আসামী করে মামলা দায়ের করেন। অনুষ্ঠিত নির্বাচনে উপজেলা বহিস্কৃত আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক শামছুজ্জামান শামীম পাইকপাড়া ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী (ঘোড়া) মার্কা নিয়ে নির্বাচন করেন। এতে (৫০২৫) ভোট তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী থেকে ৯৩ ভোট বেশি পেয়ে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন। তার নিকটতম প্রতীদ্বন্দ্বী উপজেলা আওয়ালীগের সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ আলী মাষ্টার আওয়ামীলীগের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী নৌকা প্রতীক নিয়ে ৪৯৩২ ভোট পান দ্বিতীয় স্থান অর্জন করেন। নির্বাচনের পরের দিন গত ৫ জুন বুধবার রাত ৮টার দিকে স্থানীয় গনেশপুর বাজারে বিজয়ী চেয়ারম্যান প্রার্থী শামছুজ্জামান শামীমসহ তার সমর্থকরা একটি বিজয় মিছিল বের করে। বিজয় মিছিলটি বাজারে পরাজিত প্রার্থীকে নিয়ে বিভিন্ন কটুক্তি করে মিছিল নিয়ে স্থানীয় আওয়ামীলীগের অফিসে হামলা চালায়। হামলায় আওয়ামীলীগের অফিসে থাকা জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জননেত্রেী শেখ হাসিনার ছবি অবমাননা করে ভাংচুর করে। এছাড়াও নৌকা প্রতীক, প্লাষ্টিকের চেয়ার, কাঠের টেবিল ও অফিসের টিনের চালাসহ প্রায় ৩৫ হাজার টাকার ক্ষতি সাধন করে। এ ঘটনার খরব পেয়ে চুনারুঘাট থানার পুলিশ ও বিজিরি একটি টহল নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিত নিয়ন্ত্রন আনেন। চুনারুঘাট থানার ওসি নির্মলেন্দু চক্রবর্তী জানান, নির্বাচনী আইনে আছে নির্বাচনের ৭২ ঘন্টার মধ্যে প্রার্থী কোন ধরনে বিজয় মিছিল করতে পারবেন না। নির্বাচনী আইনে বিজয় মিছিল নিশিদ্ধ ও আইন ভঙ্গ।

 

নির্বাচন আইন ভঙ্গের বিষয়ে নির্বাচন কমিশন আইনানুগ ব্যবস্থা গ্রহন করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!