সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে নির্বাচনে দু’টি কেন্দ্রে গণনার সংখ্যায় ভুল লিখে পরাজিত দু’ মেম্বার প্রার্থীকে বিজয়ী ও বিজয়ী প্রার্থীকে পরাজিত ঘোষনা করে নজীর সৃষ্টি করলেন প্রিজাইটিং ও রিটার্নিং অফিসার

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৩১ মে, ২০১৬

up-electionএটিএম সালাম, নবীগঞ্জ(হবিগঞ্জ) ॥ নবীগঞ্জ উপজেলার ১৩ ইউনিয়নে সদ্য সমাপ্ত নির্বাচনে ৭ নং করগাও ইউনিয়নের দু’টি কেন্দ্রের ঘোষিত ফলাফল নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। ওই কেন্দ্র গুলোর দায়িত্বপ্রাপ্ত প্রিজাইটিং অফিসারের দায়িত্বহীনতা ও দূর্নীতির কারনে বিজয়ী প্রার্থীদেরকে স্বল্প ভোটের ব্যবধানে পরাজিত করা হয়েছে। পক্ষান্তরে পরাজিত প্রার্থীদেরকে বিজয়ী ঘোষনা করা হয়েছে বলে অভিযোগ রয়েছে। বিষয়টি সাথে সাথে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসারের নজরে দিলে তিনি বিষয়টি এড়িয়ে যান এবং তড়িগড়ি করে বেসরকারী ভাবে পরাজিত প্রার্থীদের বিজয়ী ঘোষনা করেন। এ বিষয়টি ধরাপড়ে রিটার্নিং অফিসার ও উপজেলা প্রকৌশলী মোঃ সৈয়দুর রহমানের স্বাক্ষর ও সীল যুক্ত বিধি ৪২ (১) ও (৬) দ্রষ্টব্য সরবরাহকৃত গণনার ফলাফল বিরণী থেকে। ঘটনাটি পাশ হওয়ার পর ওই এলাকায় বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

ক্ষতিগ্রস্থ প্রার্থীরা বিভিন্ন স্থানে দৌড় ঝাপ শুরু করেছেন।

কিন্তু কোন উপায় না পেয়ে দিশেহারা হয়ে পড়েছেন। তারা উচ্চ আদালতের আশ্রয় নেয়ার কথা জানিয়েছেন। তাদের অভিযোগ সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইটিং অফিসার মোটা অংকের টাকা বিনিময়ে তাদের নিশ্চিত বিজয়কে ছিনিয়ে নেয়ার জন্য এই ষড়যন্ত্র করেছেন।

সুত্রে জানাযায়, উপজেলার করগাও ইউনিয়নের সংরক্ষিত আসন-৩ (৭,৮ ও ৯ নং ওয়ার্ড ) এ ৩ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন। তারা হলেন, আয়শা আক্তার (মাইক), মোছাঃ ওয়ারিছা বেগম (বক) ও শিপ্রা রানী দাশ (তালগাছ)। এখানে ৩টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ৭০৩৯। এরমধ্যে ৫ হাজার ৪ শত ৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এরমধ্যে ৭২ নং শেরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার সংখ্যা ২ হাজার ৫৭ জন। এরমধ্যে ১ হাজার ৬ শত ৪০ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করেছেন। অবৈধ (বাতিলকৃত) ভোটের সংখ্যা ১৬৩ এবং বৈধ ভোটের সংখ্যা ১ হাজার ৪ শত ৭৭ ভোট। এ কেন্দ্রে আয়শা বেগম ( মাইক) প্রতীকে ৬ ভোট,মোছা ঃ (বক) প্রতীকে পেয়েছেন ৯২৬ ভোট এবং শ্রিপ্রা রানী দাশ (তালগাছ প্রতীকে) পেয়েছেন ৫৪৫ ভোট। যার হিসেব অনুযায়ী ৪০ ভোটের ব্যবধানে শিপ্রা রানী দাশ বিজয়ী হন। কিন্তু ওই কেন্দ্রের প্রিজাইটিং অফিসার আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সাখাওয়াত হোসেন শেরপুর গ্রামের প্রতিদ্বন্ধি প্রার্থী মোছাঃ ওয়ারিছা বেগম দ্বারা ম্যানেজ হয়ে শিপ্রা রানী দাশের ৫৪৫ ভোটের স্থলে ৩৪৫ ভোট গণনা কলামে লিখে ১৬০ ভোটের ব্যবধান দেখিয়ে ওয়ারিছা বেগমকে বিজয়ী ঘোষনা করা হয়েছে।

কিন্তু প্রশ্ন হলো রিটার্নিং অফিসারের স্বাক্ষর ও সীল যুক্ত গণনা ফলাফলের তালিকায় মোট ভোট ১৬৪০, অবৈধ ভোট ১৬৩ এবং বৈধ ভোট ১৪৭৭ লিখা রয়েছে। সেটা যদি সঠিক নয় তাহলে প্রার্থী গণের নামের কলামে প্রতিদ্বন্ধি প্রার্থীর অনুকুলে প্রদত্ত বৈধ ভোটরে সংখ্যা লেখা স্থানে দেখা যায়, আয়শা ( মাইক ), ওয়ারিছা (বক) ৯২৬ ও শিপ্রা রানী দাশ ৩৪৫ লিখা হয়েছে। যা যোগ করলে দাড়ায় ১২৭৭টি ভোট। অবশিষ্ট ২ শত ভোটের হিসাব কোথায়, এই ভোট গুলো কোন প্রার্থীর ছিল সেটাই এখন প্রশ্ন হয়ে দাড়িয়েছে। এ ব্যাপারে ওই কেন্দ্রের পোলিং অফিসার বিমল বাবু জানান, শেরপুর কেন্দ্রে শিপ্রা রানী দাশ ৫৪৫ ভোট পেয়েছেন। তবে প্রিজাইটিং অফিসার কি ভাবে ৩৪৫ ভোট লিখলেন তা তিনিই ভাল জানেন। এ ব্যাপারে শিপ্রা রানী দাশ জানান, তিনি ৫টি কেন্দ্রে মোট পেয়েছেন ১ হাজার ৮ শত ৫১ ভোট। প্রতিদ্বন্ধি প্রার্থী ওয়ারিছা বেগম পেয়েছেন ১ হাজার ৮ শত ১১ ভোট। ৪০ ভোটের ব্যবধানে তিনি তালগাছ প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন।

কিন্তু প্রিজাইটিং অফিসার সাখাওয়াত হোসেন ও রিটার্নিং অফিসার সৈয়দুর রহমানের যোগসুত্রে প্রতিদ্বন্ধি প্রার্থী দ্বারা ম্যানেজ হয়ে তার বিজয়কে ছিনিয়ে নেয়া হয়েছে। অপর দিকে একই ইউনিয়নে ৭১ নং বড় সাকুয়া সরকারী প্রাইমারী স্কুল কেন্দ্রে ভোট গণনার মোট বৈধ ভোটের সাথে প্রতিদ্বন্ধি প্রার্থীদের অনুকুলে প্রদত্ত বৈধ ভোটের গড়মিল দেখিয়ে ১ ভোটের ব্যবধানে পরাজিত প্রার্থী মোঃ বদরুজ্জামানকে বিজয়ী ঘোষনা করা হয়েছে। অথচ এখানে মোঃ ফয়েজ উদ্দিন ( ফুটবল) প্রতীকে বিজয়ী হয়েছিল। প্রিজাইটং অফিসারের দায়িত্বহীনতা,স্বেচ্ছাচারিতা ও দূর্নীতির কারনে সংরক্ষিত মহিলা মেম্বার শিপ্রা রানী দাশ ও সাধারণ আসনের মেম্বার ফয়েজ উদ্দিন দিশেহারা হয়ে পড়েছেন। তারা নির্বাচন অফিস, রিটার্নিক অফিসারের কার্যালয় এবং জেলা নির্বাচন অফিসে ধর্ণা দিতে দিতে ক্লান্ত হয়ে পড়েছেন। কার ভুলের খেসারত কে দিচ্ছেন এ নিয়েই নির্বাচনী ওই এলাকায় মূখরোচক আলোচনা ঝড় বইছে।

সংশ্লিষ্ট ওয়ার্ড বাসী বিষয়টি তদন্ত করে দ্রুত পদক্ষেপ নেয়ার জন্য জেলা প্রশাসকসহ উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানিয়েছেন। প্রয়োজনে ক্ষতিগ্রস্থ প্রার্থীরা উচ্চ আদালতের আশ্রয় নেয়ার কথা জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!