বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জের ১৩ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন আজ, ১৩২টি কেন্দ্রের মধ্যে ৮১টি ঝুকিপূর্ন,প্রশাসনের নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ২৭ মে, ২০১৬

52361উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ(হবিগঞ্জ)থেকেঃ নবীগঞ্জ উপজেলার ১৩ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন আজ। নির্বাচনকে অবাধ,সুষ্ট ও নিরপেক্ষ করতে বদ্ধ পরিকর সরকার ও প্রশাসন। তাই প্রশাসনের পক্ষ থেকে নবীগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়নের ১৩২টি কেন্দ্রে ৫২৫টি কক্ষে সুষ্টভাবে ভোট গ্রহনের জন্য নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এর মধ্যে ঝুকিপূর্ন ও গুরুত্বপূর্ন কেন্দ্র রয়েছে ৮১টি। গত বৃহস্পতিবার রাতেই ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ১৩ টি ইউনিয়নের চেয়ারম্যান,মেম্বার ও মহিলা মেম্বার পদের প্রার্থীদের প্রচার প্রচারণায় শেষ হয়েছে। গতকাল শুক্রবারও নির্বাচনে প্রার্থী ও তাদের কর্মী সমর্থকদের ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে অনানুষ্টনিকভাবে কুশল বিনমিয় করতে দেখা গেছে। কে হাসবেন বিজয়ের শেষ হাসি এই প্রতিক্ষায় রয়েছেন নবীগঞ্জের ২ লক্ষাধিক ভোটার।

এতদিন সরগরম হয়ে উঠেছিল নবীগঞ্জের ১৩টি ইউনিয়ন এর গ্রামগুলোর ওলিগলি। উপজেলার সর্বত্রই এখন উৎসবের আমেজ। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীরা ততই ব্যস্ত হয়ে পড়েছিলেন ভোটারদের মন জয় করতে। উপজেলায় আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা নিজেদের দলীয় কর্মী ও সমর্থকদের নিয়ে দিনরাত বিরামহীন প্রচার প্রচারণা চালিয়ে নিজেদের অবন্থান সুদৃঢ় করার চেষ্টা করেছেন। কাক ডাকা ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত নানা প্রতিশ্র“তির আশ্বাস দিয়ে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করেছেন প্রার্থীরা। চাচ্ছেন কাঙ্খিত বিজয়ের ফলাফল।

প্রচার প্রচরণায় পিছিয়ে ছিলেন না মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থীরাও। ওয়ার্ডের নানা সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে ভোট ভিক্ষা চাইছেন তারা। সব প্রতিক্ষার পাল শেষ করে আজ অনুষ্টিত হচ্ছে নির্বাচন । তবে ভোটাররা জানিয়েছেন,শুধু আশ্বাস আর প্রতিশ্র“তি নয়, উন্নয়ন কর্মকান্ডে ও সাধারণ জনগণের সমস্যা সমাধানে যারা এগিয়ে বিগত দিনে এসছেন এবং ভবিষ্যৎতে আসবেন তাদেরকেই নির্বাচিত করবেন তারা। কেন্দ্র কর্তৃক দলীয় প্রতীকে এবারই প্রথম ইউপি নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় ভোটারদের মাঝে রয়েছে বাড়তি আগ্রহ। চায়ের দোকান, পাড়ার অলিগলি, মাছের বাজার বা খেলার মাঠ সব জায়গাতেই ইউপি নির্বাচনের আলাপচারিতা ছিল সরগরম।

এবার নতুন ভোটাররা আগ্রহভরে অপেক্ষা করছেন প্রথমবারের মত ব্যালট বাক্সে ভোট প্রদানের জন্য। বিশেষ করে তরুণরা কারণ ইউনিয়ন পরিষদ নির্বাচনে এবারেই প্রথম দলীয় প্রতীক ব্যবহার হচ্ছে। এবার নবীগঞ্জের ১৩ টি ইউনিয়নে মোট ৭৬ জন চেয়ারম্যান, ১ শত ৫৯ জন সংরক্ষিত মহিলা মেম্বার ও ৫ শত ৫৭ জন সাধারণ সদস্য প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ১৩টি ইউনিয়নে আওয়ামীলীগের ১৩ জন, বিএনপির ১২ জন ও জাতীয় পার্টির মনোনীত ৯ জন প্রার্থী দলীয় প্রতিকে প্রতিদ্বন্ধিতা করছেন।

এছাড়াও বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী রয়েছেন আরো ৪২ জন। ১৩ টি ইউনিয়নে মোট মোটার ২ লাখ ৯ হাজার ৭ শত ১৮ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ২ হাজার ৬ শত ৭১ জন এবং মহিলা ১লাখ ৭ হাজার ৪৭ জন। ভোটাররা ১ শত ৩২ টি ভোট কেন্দ্রে ৫ শ ২৫ টি বুথে ভোট প্রদান করবে। নির্বাচনে চেয়ারম্যান পদে, সাধারন সদস্য পদে এবং সংরক্ষিত মহিলা পদে বিজয়ী হয়ে কে হাসবেন বিজয়ের শেষ হাসি সেই প্রতিক্ষায় রয়েছেন ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভার বাসিন্ধা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!