বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে ইউপি নির্বাচন, রাত পোহালেই ভোট আইনশৃংখলা বাহিনীর টহল ॥ কে হাসঁবে বিজয়ের হাসিঁ !

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৬ মে, ২০১৬

836এটিএম সালাম, নবীগঞ্জ(হবিগঞ্জ)থেকে :আগামীকাল শুক্রবার। রাত পোহালেই ভোট। আগামী ২৮শে মে নবীগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ইতিমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। শুরু হয়েছে উপজেলার সর্বত্র আইনশৃংখলা বাহিনীর টহল। বৃহস্পতিবার দিন ব্যাপী উপজেলার সকল ইউনিয়নের প্রধান প্রধান সড়কে নির্বাচনে আইনশৃংখলা বাহিনীর দায়িত্বে নিয়োজিত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) আনোয়ার হোসেন এর নেতৃত্বে বাংলাদেশ বর্ডার গার্ড ও পুলিশ বাহিনী টহল দিয়েছে। নির্বাচনকে সামনে রেখে এখন পর্যন্ত কোন সহিংসতার খবর পাওয়া যায় নি। ইতিমধ্যে সকল ইউনিয়নে ঝুকিঁপূর্ণ কেন্দ্র গুলো চিন্থিত করা হয়েছে। ওই সব কেন্দ্রে অতিরিক্ত ফোর্সসহ বিশেষ নজরদারী রাখবে নির্বাচন কমিশন। এদিকে কাল শনিবার নবীগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়নে একযোগে নির্বাচনকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে। সরগরম হয়ে উঠেছে সকল ইউনিয়নের জনপদ।

এবারই প্রথমবারের মতো দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন অনুষ্টিত হওয়ায় ভোটারগণ বুঝে শুনে ভোট প্রদানে আগ্রহ প্রকাশ করেছেন। সাধারণ ভোটারদের অভিমত যাকে দিলে এলাকার উন্নয়ন হবে দলমতের উর্ধ্বে থেকে তাকেই ভোট দিতে চান তারা। ফলে শেষ মুহুর্তে নির্বাচনী হিসাব নিকাশে সরকার দলীয় প্রার্থীদেও পাল্লা ভারি হয়ে উঠছে। ১৩টি ইউনিয়নের মধ্যে অধীক সংখ্যাক ইউপিতেই নৌকার প্রার্থীরা বিজয়ী হওয়ার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে।

নির্বাচনে আওয়ামীলীগ, বিএনপি, জাপা, স্বতন্ত্র ও দল থেকে বহিস্কৃত বিদ্রোহী চেয়ারম্যান, মেম্বার এবং সংরক্ষিত আসনের মহিলা মেম্বার প্রার্থীরা শেষ মুহুর্তেও প্রচারনায় নির্ঘুম গণ সংযোগ চালিয়ে যাচ্ছেন। ভোটারদের মন জয় করতে নানা কৌশল অবল্মবন করছেন। কিছু কিছু ইউনিয়নে কালো টাকা ছড়ানোর অভিযোগ রয়েছে।

নির্বাচনী ময়দানে এক প্রার্থী অপর প্রার্থীও বিরুদ্ধে নানা কুৎসা রটনা করে বক্তৃতা দিচ্ছেন বলেও অভিযোগ রয়েছে। বৃহস্পতিবার রাত ১২টার পর থেকে আনুষ্টানিকভাবে সকল প্রচারনা বন্ধ থাকার বিধান রয়েছে। ফলে শেষ মুহুর্তেও প্রচারনায় ব্যস্থ সময় পাড় করছেন দলীয় ও স্বতন্ত্র প্রার্থী, সমর্থক এবং নেতা কর্মীরা। এদিকে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীদের বহিস্কার করার কারনে নির্বাচনে তাদের তেমন প্রভাব পড়বে না বলে জানিয়েছেন দলীয় প্রার্থীরা। তবে যে হারে দলীয় নেতাকর্মীরা কাজ করার কথা সেরকম কাজ হচ্ছেনা। অপর দিকে বিএনপি রয়েছে গ্র“পিং ও লবিং নিয়ে কোনঠাসা। বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি,পৌর মেয়রসহ দলের এ অংশের নেতাকর্মীরা তাদেও পছন্দের প্রার্থীদের পক্ষে কাজ করছেন। বাউসা ইউনিয়নে বিএনপির মনোনিত প্রার্থী আব্দুল মজিদের বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী আনোয়ারুও রহমানের পক্ষে, ২নং ইউপির বিএনপির প্রার্থী হাবিবুর রহমানের বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী আশিক মিয়ার পক্ষে, ১০ নং ইউপিতে বিএনপির প্রার্থী আমীর হোসেন এর বিপক্ষে গিয়ে স্বতন্ত্র প্রার্থী লন্ডন প্রবাসী আবুল হোসেন এর পক্ষে নির্বাচনী ময়দানে কাজ করছেন ওই সব নেতারা। ফলে ওই সব ইউনিয়নে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মনোনিত প্রার্থীরা দলের প্রার্থীও বিরুদ্ধে অবস্থানকারী নেতাদের বহিস্কার দাবী কওে কেন্দ্রীয় দপ্তরে আবেদন করেছেন বলে জানাগেছে। এ উপজেলায় বিএনপির প্রতিপক্ষ বিএনপি হওয়ার কারনে সরকার দলীয় প্রার্থীরা অনেকনটা সুবিধা জনক অবস্থানে রয়েছে।

এরপরও কে হাঁসবে বিজয়ের হাসিঁ তা দেখার অপেক্ষায় রয়েছেন উপজেলা বাসী।

নবীগঞ্জের ১৩ টি ইউনিয়নে মোট ৭৬ জন চেয়ারম্যান, ১৫৯ জন সংরক্ষিত মহিলা মেম্বার ও ৫৫৭ জন সাধারন সদস্য প্রার্থী প্রতিদ্বন্ধিসঢ়;দ্বতা করছেন। এর মধ্যে ১৩টি ইউনিয়নে আওয়ামীলীগের মনোননীত প্রার্থী রয়েছেন ১৩ জন।

এছাড়াও সদ্য বহিস্কৃত আওয়ামীলীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আছেন ৭ জন, বিএনপির বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন ১২ জন। আওয়ামীলীগ ১৩টি ইউনিয়নে প্রার্থী দিলেও বিএনপি ১২ টি ও জাপা ৯টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী দিয়েছে।

১৩টি ইউনিয়নে মোট ভোটার ২ লাখ ৯ হাজার ৭শত ১৮ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ২ হাজার ৬শত ৭১ জন এবং মহিলা ১লাখ ৭ হাজার ৪৭ জন। ভোটাররা ১শত ৩২ টি ভোট কেন্দ্রে ৫শ ২৫ টি বুথে ভোট প্রদান করবেন। এই নির্বাচনকে সরকারী দল উন্নয়নের চ্যালেঞ্চ হিসেবে নিয়েছেন। বিএনপি নিয়েছে সরকারের পরিবর্তনের চ্যালেঞ্চ হিসেবে। আর সাধারণ ভোটারদের চ্যালেঞ্চ হলো উন্নয়ন।

যার পক্ষে উন্নয়ন রক্ষা করা সম্ভব তারা তাদেরকেই বেচেঁ নিতে চায়। আগামী কাল শনিবার অনুষ্টিত উপজেলার সকল ইউনিয়ন পরিষদের নির্বাচন সুষ্ট, অবাধ ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন হওয়ার কথা জানালেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মাসুম বিল্লাহ। তিনি বলেন, আইন শৃংখলা রক্ষায় নিয়োজিত বিজিবি ও পুলিশ ইতিমধ্যে উপজেলার সর্বত্র টহল দিচ্ছেন। রাতেই র‌্যাব এর একটি দল নবীগঞ্জে পৌছবে। এখন পর্যন্ত কোথাও নির্বাচনী সহিংসতার খবর পাওয়া যায়নি। আইনশৃংখলা সার্বিক ভাবে ভাল রয়েছে। ইতিমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েন নির্বান অফিসার আবু সাঈম। তিনি বলেন, আজ শুক্রবার সকল কেন্দ্রে নির্বাচনের সামগ্রী নিয়ে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও আইনশৃংখলার বাহিনী পৌছে যাবে।

ঝুকিঁপূর্ণ কেন্দ্র গুলোর তালিকা সম্পন্ন হয়েছে। এর প্রয়োজনীয় ব্যবস্থাও গ্রহন করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!