মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হলো পহেলা বৈশাখ আনন্দ উচ্ছ্বাসে মেতে উঠে নবীগঞ্জের জনপদ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ১৫ এপ্রিল, ২০১৬

৩২৬এটিএম সালাম, নবীগঞ্জ(হবিগঞ্জ)থেকে : ‘মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা / অগ্নিস্নানে শুচি হোক ধরা। রসের আবেশ রাশি / শুস্ক করে দাও আসি / মায়ার কুজঝটিকাজাল যাক দূরে যাক … এসো, এসো, এসো, হে বৈশাখ, এসো এসো।’

অপ্রাপ্তি ও বেদনাকে ধুয়ে মুছে, আকাশ-বাতাস ও প্রকৃতিকে অগ্নিস্নানে সূচি করে তুলতেই আবার এসেছে বৈশাখ নতুন স্বপ্ন, উদ্যম ও প্রত্যাশার আলোয় রাঙানো নতুন বাংলা বছর স্বাগত ১৪২৩।

বৃহস্পতিবার দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে নবীগঞ্জে পালিত হয়েছে নতুন স্বপ্ন, উদ্যম আর প্রত্যাশার আবির ছড়ানো বাঙালি জাতির সবচেয়ে বড় উৎসব পহেলা বৈশাখ।

বরাবরের মতো ভোরের আলো ফুটতেই নবীগঞ্জে শুরু হয় নতুনকে বরণ করে নেয়ার আয়োজন। সব বয়সের মানুষ এসে জড়ো হয় নবীগঞ্জ উপজেলা পরিষদের মাঠ ও হিরা মিয়া গার্লস স্কুলের মাঠ প্রাঙ্গনে।

সাদা রঙের শাড়ি পরে মাথায় বেলি ফুলের কোপায় রমনীদের আনন্দ অনেকটাই ছিল লক্ষনীয়। শুধু তাই নয় ছেলেরা পায়জামা পাঞ্জাবি পরে মণে করিয়ে দিলো বৃহস্পতিবার বাঙ্গালীদের মিলন মেলার দিন। শুধু ছেলে মেয়ে নয় শিশু থেকে শুরু করে প্রাপ্ত বয়স্ক সবাই মগ্ন পহেলা বৈশাখ উদযাপন করতে। অনূষ্ঠানস্থলগুলোতে বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে মানুষের ভিড়। বন্ধু-বান্ধব একসাথে দলবেধে আসে অনুষ্ঠান উপভোগ করতে।

নববর্ষের আনন্দে মেতে উঠে সব বয়সের নারী পুরুষ। প্রাণের বন্ধনে সবাই একত্র করতে প্রতিটি অনুষ্টানকে নজর কাড়া রুপ দেয়া হয়।

নবীগঞ্জের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন আনন্দ নিকেতন প্রতি বছরের ন্যায় এ বছরও নবীগঞ্জ উপজেলা প্রশাসন ও পরিষদের সহযোগীতায় নানা অনুষ্টানমালার আয়োজন করে। উপজেলা পরিষদের মাঠ প্রাঙ্গনে তাদের দিনব্যাপী লোক উৎসবে বিশেষ আকর্ষন ছিল কালজয়ী লোকনাট্য রুপবান।

এছাড়াও র‌্যালী, আলোচনা সভা, সংগীত, নৃত্য, কবিতা, আবৃত্তি নাটিকাসহ র‌্যাফেল ড্র ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরে উক্ত মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্টানে গান পরিবেশন করেন সিলেটসহ বিভিন্ন জেলা থেকে আগত শিল্পীবৃন্দ।

অনুষ্টান গুলোতে উপস্থিত ছিলেন এমএ মুনিম চৌধুরী বাবু এমপি, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মাসুম বিল্লাহ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আনোয়ার হোসেন, পৌর মেয়র ছাবির আহমদ চৌধুরী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল বাতেন খান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার নূর উদ্দিন (বীর প্রতিক), উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক নির্মেলেন্দু দাশ রানা, পৌরসভার প্যানেল মেয়র ও আওয়ামীলীগ নেতা এটিএম সালাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ছাদেক খান, নজরুল ইসলাম, সমবায় কর্মকর্তা হাসনা হেনা, প্রেসক্লাবের সহ- সভাপতি উত্তম কুমার পাল হিমেল, যুগ্ম সম্পাদক সলিল বরন দাশ, অফিস সম্পাদক ও ৭১ নিউজ টিভির প্রতিনিধি মতিউর রহমান মুন্না প্রমুখ। এই জমকালো অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, সাংস্কৃতিক কর্মী ও আনন্দ নিকেতনের বর্ষবরন অনুষ্টানের আহবায়ক সাংবাদিক উজ্বল দাশ, আনন্দ নিকেতনের সভাপতি প্রনব দেব, সাধারন সম্পাদক জসিম উদ্দিন, সাবেক সভাপতি (ভারপ্রাপ্ত) তনুজ রায়, কাঞ্চন বনিক, সদস্য জাহাঙ্গীর বখত চৌধুরী প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে নবীগঞ্জের গর্ব আনন্দ নিকেতন ও চ্যানেল আই, এনটিভি, বিটিভি, এটি এন বাংলার নৃত্যশিল্পী শাহরিয়ার তানভীর মোহন নৃত্য পরিবেশন করে সবার মন জয় করে।

এদিকে নববর্ষ উদযাপন নির্বিঘœ করতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে নবীগঞ্জ থানা পুলিশ। নবীগঞ্জ শহরের বাইরে আউশকান্দি র.প স্কুল এন্ড কলেজ, ইনাতগঞ্জ স্কুলসহ উপজেলার বিভিন্ন স্থানেও উৎসব মূখোর পরিবেশে ও শান্তিপূর্ণভাবে নববর্ষ পালিত হয়েছে। ব্যবসায়ীরা শুভ হাল খাতা উৎসব পালন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!