রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে চেয়ারম্যান গোলাপের বিরুদ্ধে বিশেষ ট্রাইব্যুনালে এক বিরাঙ্গনার অভিযোগ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৫ মার্চ, ২০১৬

85এম এ আই সজিব , হবিগঞ্জ প্রতিনিধি : নবীগঞ্জে গজনাইপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আবুল খয়ের গোলাপের বিরুদ্ধে ১৯৭১ সালে মানবতা বিরোধী অপরাধের অভিযোগ এনে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে সুকুরী বিবি (৬৫) নামে এক বিরাঙ্গনা অভিযোগ দায়ের করেছেন। গত ১৩ মার্চ সুকুরী বিবি বাদি হয়ে এ অভিযোগ দায়ের করেন।

সুকুরী বিবি গজনাইপুর ইউনিয়নের লোগাঁও গ্রামের রইছ উল্লাহর কন্যা।

তিনি অভিযোগে উল্লেখ করেন, ১৯৭১ সালের ১২ নভেম্বর বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে আবুল খায়ের গোলাপের পরিকল্পনা শলা পরামর্শে একদল পাক হানাদার বাহীনিকে সঙ্গে নিয়ে সুকুরী বিবির বাড়িতে হানা দেয়। সুকুরী বিবি তাদের দেখে প্রাণ ও মান রক্ষার্থে ঘরের পশ্চিম দিকের দরজা দিয়ে ভের হয়ে দৌড় দিলে আবুল খয়ের গোলাপ তার পেছনে দৌড়ে তাকে ঝাপটে ধরে। তখন তার চুল ধরে টেনে পাক হানাদার বাহিনির কাছে সমজিয়ে দেয়। পাক হানাদার বাহীনি তাকে পলাক্রমে ধর্ষণ করে। এ সময় আবুল খয়ের গোলাপও তাকে ধর্ষণ করে।

তিনি অভিযোগে আরো উল্লেখ করেন, ওই এলাকার বেশ কয়েকজন নিরিহ মহিলাকে ওই সময় আবুল খয়ের গোলারে নেতৃত্বে পাক হানাদার বাহিনি তাদের ক্যাম্পে এনে পলাক্রমে ধর্ষণ করে। ওই বিরাঙ্গনা ১৯৭১ সালের স্মৃতি আজও ভুলতে পারেননি। বর্তমান সরকার মানবতা বিরোদ্ধে অপরাধে অভিযুক্তদের বিরোদ্ধে ট্রাইব্যুনাল গঠন করে সুষ্ট বিচারের উদ্যোগ নেয়ায় আমি এ অভিযোগটি দারে করি। আমি আশা করছি এর সুষ্ট বিচার পাব।

উল্লেখ্য, গোলাপের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। গোলাপের পিতার সহযোগিতায় পাক-হানাদার বাহীনি নিরিহ বাঙ্গালির উপর নির্যাতন চালায়, হত্যা করে। এ সময় আবুল খায়ের বয়স ছিল প্রায় ১৯ বছর। তার পিতার নির্দেশে পাক হানাদার বাহীনি সাথে সম্মিলিত হয়ে আবুল খায়ের গোলাপ নিরিহ লোকজনদের বাড়িতে হামলা, অগ্নি সংযোগ, ধর্ষণ ও লোটপাটের অভিযোগ প্রথমিকভাবে প্রমাণিত হওয়ায় গত ৩১ জানুয়ারী হবিগঞ্জ গোয়েন্দা শাখা ডিবি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে এক তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

এদিকে, গত বছরের ১০ ডিসেম্বর মানবতা বিরোধী একটি মামলার স্বাক্ষি মির্জা আব্দুর রউপ বেগ পুলিশ সুপার বরাবরে নিরাপত্তা চেয়ে একটি অভিযোগ দায়ের করেন।

এছাড়া, ২০০৯ সালের ১৯ অক্টোবর হবিগঞ্জ বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এ আবুল খয়ের গোলাপের বিরুদ্ধে মানবতা বিরোধী অপরাধের অভিযোগ এনে গেদু মিয়া বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত করার জন্য নবীগঞ্জ থানার ওসিকে নির্দেষ দেয়া হয়ে। মামলাটি তদন্ত চলাকালে ২০১৪ সালের ২৯ অক্টোবর কান্দিগাঁও বিশ্ব রোড সংলগ্ন রাস্তার পাশে গোলাপ মিয়ার নেতৃত্বে গাড়ি চাপা দিয়ে গেদু মিয়াকে হত্যা করা হয় বলে অভিযোগ উঠে। পরে পিতা হত্যার অভিযোগ এনে ২২ ফেব্রুয়ারী গেদু মিয়ার ছেলে মো. রাজু আহমেদ আন্তর্জাতিক অপরাধ ট্রাব্যুনালে এক অভিযোগ দায়ের করে।

তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ তদন্তাধিন রয়েছে।

এদিকে এলাকাবাসী সূত্রে জানা যায়, আবুল খায়ের গোলাপ এলাকায় ক্ষমতাশীল হওয়ায় মামলার স্বাক্ষী ও বাদিদেরকে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!