বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ সড়কের দুই পাশে অবৈধ স্থাপনা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ২২ আগস্ট, ২০১৫

hobiganj .shaistaganjমোঃ রহমত আলী ॥ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ সড়কের পুরানবাজার এলাকার সড়কের দুই পাশে অবৈধ স্থাপনা গড়ে উঠেছে। তবে, বছর খানেক আগে পুরান বাজার, লস্করপুর রেলগেট শায়েস্তাগঞ্জ, পাইকপাড়া, কলিমনগর, ধুলিয়াখাল এলাকায় সড়কের দুই পাশে শতাধিক স্থাপনা ভেঙে দেয়া হয়েছিল।

 

সড়ক ও জনপদ বিভাগ সূত্র জানায়, এসব অবৈধ্য দখলদারদের উচ্ছেদ করার প্রক্রিয়া চলছে। তবে কবে নাগাদ এ উচ্ছেদ অভিযান চলবে তার সঠিক সময় বলতে পারেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এসব নির্মাণাধীন স্থাপনা ও দোকানপাটের অধিকাংশ মালিক সরকারদলীয় সমর্থক রাজনৈতিক নেতাকর্মীরা।

 

সড়ক পথে গড়ে ওঠা এসব অবৈধ স্থাপনার কারণে যানবাহনসহ পথচারীদের চলাচল ব্যাহত হচ্ছে। ফলে অহরহ ঘটছে দুর্ঘটনা। সড়ক ও জনপদ বিভাগ এবং স্থানীয় সূত্রে জানা যায়, হবিগঞ্জের আওতাধীন পুরান বাজার (নতুন ব্রিজ) থেকে হবিগঞ্জ পর্যন্ত ১৪ কি.মি. রাস্তার উভয় পাশে সহস্রাধিক অবৈধ দোকানপাট স্থাপনা গড়ে উঠছে।

 

এসব নির্মাণাধীন স্থাপনায় কোন রকম নিয়মনীতির তোয়াক্কা না করেই সরকারি জায়গা দখল করে নিচ্ছেন সরকারি দলের নেতারা।অনেকেই নিজেরা নয়তো অন্য লোক দিয়ে ব্যবসা করে আসছেন।আবার কেউ কেউ নিজের দখলে রেখে বিভিন্ন উপায়ে ভাড়া খাটাচ্ছেন।

 

এদিকে রাস্তার যানজট র্দুর্ঘটনা নিরশনে উপজেলার আইনশৃঙ্খলা ও মাসিক সমন্বয় সভায় আলোচনা হলেও কোন কার্যকর সিদ্ধান্ত বাস্তবায়ন হয়নি।

 

এ ব্যাপারে হবিগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী জানান, অবৈধ দখলের সত্যতা নিশ্চিত করে বলেন, ইতিমধ্যে প্রায় ২ শতাধিক অবৈধ দখলদার উচ্ছেদ করতে তালিকা বাস্তবায়নের প্রক্রিয়াধীন রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!