বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

কিবরিয়া হত্যা মামলার অভিযোগ গঠন পেছাল ৬ বার

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০১৫

214সিলেট প্রতিনিধি : সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার অভিযোগ গঠনের তারিখ আবারো পিছিয়েছে। আদালত পরবর্তী তারিখ আগামী ২৫ আগস্ট নির্ধারণ করেছেন দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসান।

আদালত সূত্রে জানা গেছে, কয়েক দফা পেছানোর পর আজ মঙ্গলবার কিবরিয়া হত্যা মামলার অভিযোগ গঠনের দিন ছিল। সিলেট সিটি মেয়র (বরখাস্ত) আরিফুল হক চৌধুরীকে অসুস্থতার কারণে আদালতে হাজির করা হয়নি। এছাড়া মামলায় গ্রেফতারকৃত হাজতি ১৩ ও জামিনপ্রাপ্ত ৮ আসামি আদালতে হাজির হন।

আরিফুল হক চৌধুরীর আইনজীবীরা জানান, অসুস্থতার কারণে তাকে আদালতে হাজির করা সম্ভব হয়নি। আদালতে সময় প্রার্থনা করলে আদালত ২৫ আগস্ট পরবর্তী তারিখ নির্ধারণ করেন এবং ওইদিন তাকে আদালতে হাজির করার নির্দেশ দেন। এ নিয়ে ষষ্টবার পেছাল কিবরিয়া হত্যা মামলার অভিযোগ গঠনের তারিখ। প্রতি বারই আরিফুল হক চৌধুরী অনুপস্থিত ছিলেন।

সিলেট বিভাগীয় দ্রুত বিচার আদালতের পিপি অ্যাডভোকেট কিশোর কুমার কর বাসসকে এসব বিষয় নিশ্চিত করেছেন।

তিনি জানান, এ মামলার অন্যতম আসামি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, জেএমপি নেতা মুফতি হান্নান, হবিগঞ্জের পৌর মেয়র (বরখাস্তকৃত) জি কে গউছসহ ২১ জন আসামি উপস্থিত ছিলেন। শুধু আরিফুল হক চৌধুরীর অনুপস্থিতির কারণে এবার অভিযোগ গঠন পিছিয়েছে।

গত ২১ জুন সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক (জেলা ও দায়রা জজ) মনির আহমদ পাটওয়ারী কিবরিয়া হত্যা মামলার অভিযোগ গঠনের জন্য ৬ জুলাই তারিখ নির্ধারণ করেন। ৬ জুলাই, ১৪ জুলাই, ও ২৩ জুলাই, ৩ আগস্ট, আজ ১০ আগস্ট ও ১৮ আগস্ট আলোচিত এই মামলার অভিযোগের গঠনের তারিখ ছিল।

২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান ওই রাতেই হত্যা ও বিস্ফোরক আইনে দু’টি মামলা দায়ের করেন।

তিন দফা তদন্তের পর মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিলেট অঞ্চলের সহকারি পুলিশ সুপার মেহেরুন নেছা পারুল ২০১৪ সালের ২১ ডিসেম্বর মেয়র আরিফুল, গউছ এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ৩৫ জনের নামে সম্পূরক অভিযোগপত্র দেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী সহ ১০ জন আসামি এখনো পলাতক রয়েছেন। কারান্তরীণ রয়েছেন ১৪ আসামি এবং জামিনে রয়েছেন ৮জন। অন্য ২ আসামির সঠিক ঠিকানা পাওয়া যায়নি এবং ১ জন মারা গেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!