সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৪:৪৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

৭ দিন ধরে বন্দি পরিবারটি

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ৫ আগস্ট, ২০১৫

897বিশ্বনাথ প্রতিনিধি : সিলেটের বিশ্বনাথে বাড়ির রাস্তা বন্ধ খইররা আমরারে বন্দি করিলাইছন। রাস্তা খান খুইললা দেওকা। আমরারে আপনারা উদ্ধার করোউকা।’- এমন আকুতি জানালেন সিলেটের বিশ্বনাথের শাহজিরগাঁওয়ে ৭ দিন ধরে গৃহবন্দি বৃদ্ধা সুফিয়া বেগম। প্রতিপক্ষের সঙ্গে এই বৃদ্ধার ছেলে রফিক আলীর কথা কাটাকাটি নিয়ে মারামারি ঘটনা ঘটেছে।

 

এ নিয়ে উভয়পক্ষেই থানায় দুটি মামলাও হয়েছে। কিন্তু প্রভাবশালী প্রতিপক্ষ বৃদ্ধার পরিবারের পুরুষদের গ্রেফতারের ভয় দেখালে তারা বাড়ি ছেড়ে চলে যায়। এই সুযোগে রাতারাতি দেয়াল তুলে সুফিয়া বেগমের বাড়ির রাস্তা বন্ধ করে দেয় প্রতিপক্ষ। বাড়ির মহিলারা গত ৭ দিন ধরে বন্দিদশায় মানবেতর দিন যাপন করছেন।

 

খোঁজ নিয়ে জানা গেল, গত ২৫ জুলাই রাতে স্থানীয় শাহজিরগাঁও জামে মসজিদের একটি জমি বিনিময় নিয়ে বৈঠক ছিল। ওই বৈঠকে মসজিদের একটি মূল্যবান জমির বদলে একই গ্রামের জামাল তার কম মূল্যের একটি জমি বিনিময় করার প্রস্তাব দেন মসজিদ কমিটিকে। এসময় একই গ্রামের প্রভাবশালী মানিক মিয়া মসজিদের মূল্যবান জমিটিকে জামালকে দিতে সমর্থন দেন। এসময় রফিক আলী মসজিদের পক্ষে অবস্থান নিয়ে জমি বিনিময়ে বাধা দেন।

 

এ নিয়ে কথা কাটাকাটির জের ধরে মানিক মিয়া ও রফিক আলীর মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে উভয়পক্ষের ৫ জন আহত হন। এ ঘটনায় উভয়পক্ষই বিশ্বনাথ থানায় দুটি মামলা দায়ের করেন।

 

গৃহবন্দি সুফিয়া বেগম অভিযোগ করেন, তার ছেলেকে প্রতিপক্ষরা ধরার জন্য পুলিশ লাগায়। কিন্তু তার ছেলের মামলা হলেও প্রতিপক্ষরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। বাড়ির পুরুষ মানুষকে পুলিশের ভয় দেখিয়ে ঘরছাড়া করে। ঘটনার পরদিনই প্রতিপক্ষরা জোরপূর্বক তাদের বাড়ির রাস্তার ওপর দেয়াল নির্মাণ করে বন্ধ করে দেয়। ওসির সঙ্গে প্রতিপক্ষ মানিক মিয়া প্রায়ই থানায় আড্ডা দেন। তাই তার বাড়ির পুরুষেরা ঘরছাড়া। মহিলারা আছেন হামলার আতংকে।

 

গ্রামের মুরিব্বদের কথাও শুনছে না প্রতিপক্ষরা। বর্তমানে ৭ দিন ধরেই তারা সরেজমিনে ওই গ্রামে গিয়ে দেখা গেল, বাড়িতে কোনো পুরুষ মানুষ নেই। ঘরের দরজা জানলা বন্ধ। বাড়ির বারান্দায় ঠায় দাঁড়িয়ে বৃদ্ধা সুফিয়া বেগম। তিনি অপেক্ষায় আছেন , কবে বাড়ির রাস্তা খুলবে।

 

বাড়ির নারীরা জানালেন, বাড়ির পাশের খাল ডিঙিয়ে প্রতিবেশী নারীরা তাদের খাবারদাবারে সহায়তা করছেন। কিন্তু বন্দিদশায় থাকায় তারা অস্বস্তিবোধ করছেন।

 

যোগাযোগ করা হলে রফিক আলী বলেন, এটি একটি সাধারণ মারামারি ঘটনা। আমিও মামলা করেছি, মানিক মিয়াও মামলা করেছেন। কিন্তু ওসির সঙ্গে সম্পর্ক ভালো থাকায় মানিক মিয়া কৌশলে আমাদের বাড়ির বাইরে বের করে আমার পরিবারকে বন্দি করে ফেলেন। এটি অমানবিক। আমার পরিবারকে মুক্ত করতে গ্রামের মুরব্বিদের জানিয়েছি। বিষয়টি উপজেলা চেয়ারম্যানকেও অবগত করেছি।

 

শাজিরগাঁও জামে মসজিদের মোতাওয়াল্লি ইস্রাক আলী বলেন, দুজনের কথা কাটাকাটি থেকে মারামারি হয়েছে। কিন্তু বাড়ির রাস্তা বন্ধ করাটা উচিত হয়নি। পরিবারটিকে মুক্ত করতে মুরব্বিরা চেষ্টা করছেন।’

 

জানতে চাইলে মানিক মিয়া বলেন, রফিক আলী আমার ভাইকে গালি দিলে আমি এগিয়ে আসি। এতে সে আমার বড় ভাই দুদু মিয়ার মাথা ফাটায়।

 

তাই আমি ওর বাড়ির রাস্তা বন্ধ করেছি।’ বাড়ির রাস্তা বন্ধ করে নারীদের বন্দি করা উচিত হলো কি না- জানতে চাইলে তিনি বলেন, উচিত হয়নি। তবে, রফিক মাফ চাইতে হবে।’

 

এ বিষয়ে জানতে চাইলে বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান সোহেল আহমদ চৌধুরী বলেন, ঘটনাটি জেনেছি। আমি খোঁজ খবর নিয়ে বিষয়টির মিমাংসার চেষ্টা করবো।’যোগাযোগ করা হলে বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল হোসেন বলেন, আমি শুধু ওদের মামলার বিষয়টি দেখবো। এর বাইরে কিচ্ছু বলতে পারবো না।

 

 

 

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!