শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে পালিত হল রথযাত্রা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১৮ জুলাই, ২০১৫

11 হবিগঞ্জ প্রতিনিধি ঃ উৎসবমুখর আর ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে হবিগঞ্জে অনুষ্ঠিত হল শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব। প্রতিবছর আষাঢ়ের শুক্লপক্ষের দ্বিতীয়া তিথিতে এ উৎসব শুরু হয়। শেষ হবে আগামী ২৬ জুলাই উল্টো রথযাত্রার মধ্য দিয়ে।

এ উপলক্ষে বিভিন্ন ধর্মীয় সংগঠন এবং মন্দির কর্তৃপক্ষ নানা মাঙ্গলিক অনুষ্ঠানের আয়োজন করেছে। হবিগঞ্জে আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন) রথযাত্রা উপলক্ষে ৯ দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে।

প্রতিবারের মতো এবারও জমকালোভাবে দিনভর শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শনিবার প্রভাতে মঙ্গল আরতী, শ্রীমদ্ভগবত পাঠ ও ভজন কীর্তণ, মধ্যাণ্যে ভোগ আরতী, কীর্তণ ও প্রসাদ বিতরণ অনুষ্ঠিত হয়। বেলা ৩টায় হবিগঞ্জে আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন), শ্রীশ্রী রাধাগোবিন্দ মন্দিরসহ বিভিন্ন মন্দির ও বিভিন্ন পরিবার হতে বের হয়ে রথ।

হবিগঞ্জে আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন) এর রথটি শহরের প্রধান প্রধান সড়ক অতিক্রম করে পূণরায় হবিগঞ্জে আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন) মন্দিরে গিয়ে শেষ হয়। রথ যাত্রায় হিন্দু মুসলমানসহ সকল ধরর্মের প্রায় ২০ থেকে ২৫ হাজার লোক অংশ গ্রহণ করে।

রথযাত্রায় পুলিশের টহল ছিল চোখে পড়ার মত। দুই ধর্মের একদিনে দুটি উৎসব হওয়ায় অন্য বছরের মত এ বছর কোন ধরণের অপ্রিতিকর ঘটনা ঘটেনি। সকালে ঈদের নামাজের পর বিকেলে আবার রথ যাত্রায় অংশগ্রহণ করে মুসলমান ছেলে মেয়েরাও।

সবার উপস্থিতিতে এক মহামিলন ঘটে হবিগঞ্জে। আর এর মাধ্যমে প্রমাণ হল বাংলাদেশ একটি অসমপ্রদায়ীক দেশ। প্রমাণ হল ধর্ম যার যার, উৎসব সবার।

হবিগঞ্জে আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন) এর প্রভু দিপংকর জানান, অন্য বছরের চেয়ে এ বছর অনেক সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে রথযাত্রা উৎসব। এ বছর দুটি সমপ্রদায়ের বড় দুটি ধর্মিয় উৎসব এক সঙ্গে হওয়ায় খুব সুন্দর এবং অনেক মানুষের সমাগম হয়েছে।

মুসলমান ধর্মের যুবক মো. ফারুম মিয়া জানান, আমরা ঈদের নামাজ শেষে কিছুক্ষণ আনন্দ করার পর বাড়িতে চলে গিয়েছিলাম। কিন্তু রথযাত্রা আমাদের আবার আনন্দে মাতিয়েছে। আমি খুব খুশি।

পুলিশ সুপারে জয়দেব কুমার ভদ্র বলে, যে কোন ধরণের অপ্রিতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ছাড়া যানজট এড়াতে নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থাও।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!