সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

লাখাইয়ে বাপার পরিবেশ রক্ষায় তালের চারা রোপন শুরু

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪

বাহার উদ্দিন, লাখাই থেকে :

হবিগঞ্জের লাখাইয়ে পরিবেশ ও বজ্রপাত থেকে রক্ষায় তালের চারা সহ বিভিন্ন প্রজাতির পরিবেশ বান্ধব গাছ রোপন শুরু হয়েছে।

প্রতি বছরের ন্যায় এ বছরও বাংলাদেশ পরিবেশ আন্দোলন ( বাপা) এর উদ্যোগে ও পরিবেশকর্মী মহি উদ্দিন আহমেদ রিপন এর অর্থায়নে হাওরাঞ্চল বেষ্টিত লাখাই উপজেলায় তালের চারা সহ বিভিন্ন প্রজাতির পরিবেশ বান্ধব গাছ রোপনের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) নাহিদা সুলতানা।

রবিবার (৩০ সেপ্টেম্বর) দুপুর বেলা উপজেলা পরিষদ প্রাঙ্গণের পুকুর পাড়ে তালের চারা রোপন এর মাধ্যমে এ কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) নাহিদা সুলতানা।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা এটিএম মোহিতুল ইসলাম, ভ্যাটেরিনারী সার্জন ডাক্তার কামরুল হাসান , বাংলাদেশ পরিবেশ আন্দোলন ( বাপা) হবিগঞ্জ জেলা কমিটির নির্বাহী সদস্য ও পরিবেশ সংগঠক মোঃ বাহার উদ্দিন, পরিবেশকর্মী মহি উদ্দিন আহমেদ রিপন,বীরমুক্তিযোদ্ধা কেশব চন্দ্র রায়, সাংবাদিক শাহীনুর রহমান মোল্লা শাহীন, উপসহকারী কৃষি কর্মকর্তা শরিফুল ইসলাম প্রমূখ।

বৃক্ষ রোপন কর্মসূচী পালনকালে এক সংক্ষিপ্ত আলোচনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা সুলতানা বলেন হাওরবেষ্ঠিত লাখাইয়ে বজ্রপাত থেকে রক্ষায় পরিবেশ বান্ধব গাছ রোপনের বিকল্প নেই। তাই আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য পৃথিবী গড়ে তুলতে বেশী বেশী গাছ রোপনে সকলের ঐক্য বদ্ধ প্রয়াস চালাতে হবে।

উল্লেখ্য, বাপার উদ্যোগে ও পরিবেশ কর্মী মহিউদ্দিন আহমেদ রিপন এর অর্থায়নে হবিগঞ্জ জেলার মাধবপুর, শায়েস্তাগঞ্জ, হবিগঞ্জ সদর ও লাখাই উপজেলায় ২০২৩ সালে ৩ সহস্রাধিক তালের চারা রোপন করা হয়েছিল এবং এ বছরও এর ধারাবাহিকতা অব্যাহত রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!