সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

লাখাইয়ে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ৩১ জুলাই, ২০২৪

বাহার উদ্দিন, লাখাই থেকে :

জাতীয় মৎস্য সপ্তাহ -২০২৪ ( ৩০ জুলাই -৫ আগষ্ট) উপলক্ষে দ্বিতীয় দিনে বর্নাঢ্য র্যালী,উপজেলা পরিষদ পুকুর পোনামাছ অবমুক্ত করন ও উদ্বোধনীঅনুষ্ঠান আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩১ জুলাই) দুপুর ১১ ঘটিকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) নাহিদা সুলতানা এর নেতৃত্বে একটি বর্নাঢ্য র্যালি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে এসে সমাপ্ত হয়। পরে উপজেলা পরিষদ পুকুরে পোনামাছ অবমুক্ত করা হয়।

পরবর্তীতে উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) নাহিদা সুলতানা এর সভাপতিত্বে ও প্রানী সম্পদ অধিদপ্তরের সম্প্রসারণ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান মিশু এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আরিফ মিয়া।

শুরুতে পবিত্র কোরআান থেকে তেলওয়াত করেন মাওঃ জালাল উদ্দীন ও পবিত্র গীতা থেকে পাঠ করেন বীরমুক্তিযোদ্ধা কেশব চন্দ্র রায়।
স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আবু ইউসুফ।
আলোচনায় অংশ নেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোহাদ্দেছ,বামৈ ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান আজাদ হোসেন ফুরুক, লাখাই প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোঃ বাহার উদ্দিন, সাংবাদিক মাসুদ রানা মাসুক, মৎস্যচষী হৃদয় রহমান খোকন,রেজবা আক্তার পান্না প্রমুখ।

সভায় বক্তাগন বলেন হাওরবেষ্ঠিত লাখাই উপজেলা মৎস্য সম্পদে উদ্বৃত্তের উপজেলা এবং প্রতি বছর ২ হাজার ৪০০ মেট্রিক টন মৎস্য উদ্বৃত্ত থাকে। হাওর লাখাই উপজেলা বাসীর জন্য আশীর্বাদ এবং হাওরাঞ্চলে দেশীয় প্রজাতির মৎস্যের গৌরবময় ইতিহাস ঐতিহ্য ফিরিয়ে আনতে ও দেশী প্রজাতির মৎস্যের উৎপাদন ও প্রজনন বৃদ্ধির লক্ষ্য মৎস্য অভয়াশ্রম তৈরি, নদনদীর নাব্যতা ফিরিয়ে আনতে ও লাখাই উপজেলার প্রধান ও দীর্ঘ নদী সুতাং কে শিল্প বর্জের কবল থেকে রক্ষায় পদক্ষেপ গ্রহণ করতে সংসলিষ্ট উর্ধতন মহলের আশু হস্তক্ষেপ কামনা করেন।

বক্তগন আরো বলেন, লাখাইয়ে দেশী প্রজাতির মৎস্য সুরক্ষায় নির্বিচারে যথেচ্ছা কীটনাশক ছিটানো ও নিষিদ্ধ চায়না দুয়ারী জাল সহ সকল অবৈধ জাল দিয়ে মাছ নিধন বন্ধে প্রশাসনের উদ্যোগের পাশাপাশি জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি ও জনগণকে ঐক্যবদ্ধ প্রয়াস চালাতে হবে। আমাদের অপার সম্ভাবনাময় অঞ্চল লাখাই কে রক্ষায় সকলের এগিয়ে আসা উচিৎ।

সভায় সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও)নাহিদা সুলতানা বলেন হাওরবেষ্ঠিত ছোট্ট উপজেলা লাখাই এর মৎস্য সম্পদ উন্নয়ন এর নিমিত্তে মৎস্য অভয়াশ্রম,ধলেশ্বরী নদী-২, শিল্প বর্জের কবল থেকে সুতাং ও বলভদ্র নদকে রক্ষা উদ্যোগ গ্রহণ করা হয়েছে এবং পর্যায়ক্রমে তা বাস্তবায়ন করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!