শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বানিয়াচং হাওরে নিখোঁজের ১৫ ঘন্টা পর উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে ডুবুরিদল

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ৬ জুলাই, ২০২৪

আকিকুর রহমান রুমন :

হবিগঞ্জের বানিয়াচংয়ের একটি হাওরের মধ্যে বিদ্যুৎপৃষ্ট হয়ে এক নৌকার মাঝি নিখোঁজ এর ঘটনার ১৫ ঘন্টা পর উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন ডুবুরিদল।

ইঞ্জিন চালিত নৌকা যোগে বর্ষার পানি দেখতে হাওরের মধ্যে ভ্রমনে আসা অতিথিদের নিয়ে ঘুরতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হন স্হানীয় এক নৌকার মাঝি।

ঘটনাটি ঘটেছে,হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার ৬নং কাগাপাশা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের হলিমপুর হাওরের মধ্যে।
নিখোঁজ নৌকার মাঝি হলো ৬নং কাগাপাশা ইউনিয়ন এর ৩নং ওয়ার্ডের বাথাকান্দী গ্রামের মৃত সামছু মিয়ার পুত্র চান মিয়া(৩২)।

গতকাল ৫ জুলাই (শুক্রবার)সন্ধ্যার পূর্বে আনুমানিক সাড়ে ৫টার দিকে নবীগঞ্জ উপজেলার কিছু পিকনিক এর ভ্রমন পিপাসুদের নিয়ে কাগাপাশা বাজার থেকে চান মিয়ার ইঞ্জিন চালিত নৌকা ভাড়া করে হাওরের মধ্যে রওয়ানা দেন সবাই।
এই বর্ষার পানিতে হাওরের মধ্যে অনেক জায়গা ঘুরতে থাকেন ভ্রমন পিপাসুগন।

বিভিন্ন হাওর ঘুরে হলিমপুর কাগাপাশা সড়কের পাশ দিয়ে ইঞ্জিন চালিত নৌকাটি নিয়ে যাওয়ার পথে একটি বিদ্যুৎতের তারের সাথে বাঁশ লগী জড়িয়ে গেলে বিদ্যুৎপৃষ্ট হয়ে নৌকার মাঝি চান মিয়া পানিতে পড়ে নিখোঁজ হন।

এসময় নৌকায় থাকা লোকজন চান মিয়াকে খুঁজাখুজি করেন।কিন্তু তারা কোথাও না পেয়ে বিষয়টি চান মিয়ার এলাকাসহ হলিমপুর এলাকাবাসীকে অবগত করেন।

তারপর উভয় এলাকার লোকজন বড় হুসনা জাল দিয়ে ঐ ডোবাসহ আশপাশের অনেক জায়গায় খুঁজা খুঁজি করেন।
এভাবে কয়েক ঘন্টা খুঁজাখুঁজি করেও চান মিয়ার সন্ধান গতকাল পাওয়া যায়নি বলে মুঠোফোনে রাত ৯টার দিকে নিশ্চিত করেন নিখোঁজ চান মিয়ার ইউপি সদস্য(মেম্বার)সামায়ূন মিয়া।

এব্যাপারে ৬নং কাগাপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এরশাদ আলীর সাথে আজ(শনিবার) সকাল ১০টা ৩০ মিনিটে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি চান মিয়া নিখোঁজের সত্যতা নিশ্চিত করে বলেন,গতকাল ৫ জুলাই শুক্রবার সন্ধ্যার পূর্বে আমার এলাকায় ঘুরতে আসা কিছু ভ্রমন পিপাসুগনদেরকে নিয়ে হাওর দেখাতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে নিখোঁজ হয় নৌকার মাঝি চান মিয়া।এই চান মিয়া আমার এলাকার স্হায়ী বাসিন্দা।
উপরে উল্লেখিত স্হানে বিদ্যুৎপৃষ্ট হয়ে নিখোঁজ হওয়ার বিষয়টি অবগত করে বলেন,নিখোঁজের ঘটনা শুনে এলাকাবাসী কয়েক ঘন্টা বের জাল দিয়ে তার সন্ধানে খুঁজ করেও সন্ধান পান নাই।সর্বশেষ নিখোঁজ এর বিষয়টি আমি ফায়ার সার্ভিসসহ ডুবুরি দলকে অবগত করে রাখি।

আজ ৬ জুলাই (শনিবার)সকাল সাড়ে ৯টার দিকে হবিগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের একদল সদস্য নিয়ে ডুবুরিদল ঘটনাস্থলে নিখোঁজ চান মিয়াকে উদ্ধার করতে কাজ করে যাচ্ছেন।
এতে আমি নিজে সরজমিন উপস্থিত থেকে এলাকার হাজারো লোকজন তাদের পাশাপাশি চান মিয়ার সন্ধানে কাজ করে যাচ্ছেন বলে জানান তিনি।

এব্যাপারে হবিগঞ্জ বানিয়াচং পল্লী বিদ্যুৎ সমিতির কারিগরী জেনারেল ম্যানাজার(ডিজিএম)মোহাম্মদ আব্দুল্লা মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনিও এর সত্যতা নিশ্চিত করে বলেন,হাওরের মধ্যে দিয়ে বিভিন্ন গ্রামে আমাদের বিদ্যুত সংযোগ রয়েছে।নৌকার মাঝির অসাবধানতা বশত এই দূর্ঘটনার শিকার হয়েছেন।তবে খবর পেয়েছি তাকে উদ্ধারের জন্য ডুবরিদল সকাল থেকে কাজ করে যাচ্ছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!