শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

কোন কারণ ছাড়াই শায়েস্তাগঞ্জে বাড়ছে দ্রব্যমুল্যের দাম

সৈয়দ হাবিবুর রহমান ডিউক :
  • আপডেট টাইম :: শুক্রবার, ৫ জুলাই, ২০২৪

সৈয়দ হাবিবুর রহমান ডিউক:

কোন কারণ ছাড়াই হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে বাড়ছে দ্রব্যমূল্যের দাম, এতে জনমনে দেখা দিচ্ছে নাভিশ্বাস। শায়েস্তাগঞ্জ উপজেলার কয়েকটি বাজার ঘুরে দেখা যায়, নিত্যপণ্যের দাম কেজি পিচে বেড়েছে ১৫-২০ টাকা। এতে করে সাধারণ মানুষের হাটবাজার করে তিনবেলা খাবার জোগাতে হিমশিম খেতে হচ্ছে।

সরেজমিনে, মঙ্গলবার শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুর বাজার ও বুধবার সুতাং বাজার ঘুরে দেখা গেছে শসা কেজি-৭০, মুলা-৬০, আলু-৬৫, টমেটো -১২০, করল্লা-৮০, ঢেড়স-৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। বাজারে পেয়াজ কেজি ৯০টাকা, রসুন পেয়াজের দ্বিগুণ বেড়ে ১৮০ টাকা দরে বিক্রি হচ্ছে, লাল ডিম হালিতে ৫ টাকা বেড়ে ৫০ টাকা, হাসের ডিম হালিতে -৬৫ টাকা খুচরা দরে বিক্রি করছেন বিক্রেতারা। বাজারে অপরিবর্তিত রয়েছে কেবল ডালের দাম, মসুরি ডাল ১২০-১১০ টাকা, আর খেসারি ডাল-৮০ টাকা দরে কেজিতে বিক্রি হচ্ছে।

অন্যদিকে বাজারে মাছ ও চড়া দামে বিক্রি হচ্ছে। অলিপুর বাজারে এক কেজি রুই মাছ বিক্রি হচ্ছে ৩৫০ টাকা, কৈ মাছ-২০০ টাকা, ফাংকাস মাছ -২০০, তেলাপিয়া -২২০, টেংরা-৬০০, সিলভার ২০০ ও রুপচাঁদা ১৮০ টাকা দরে কেজিতে বিক্রি করছেন মাছ ব্যবসায়ীরা।

বাজার করতে আসা কামরুল হাসান জানান, সবধরনের জিনিসপত্রের দাম বেড়ে যাওয়ার কারণে ১০০০ টাকা নিয়ে বাজারে আসলে ও প্রয়োজনীয় সব মাছ তরিতরকারি নিয়ে বাড়িতে ফিরতে পারিনা, টাকা শেষ হয়ে যায়। নিত্যপণ্যের দাম হাতের নাগালে না থাকায় সংসার চালাতে কষ্ট হয়ে যাচ্ছে।

নিস্কন পাল জানান, ৫০০ টাকা নিয়ে বাজারে এসেছিলাম, এক কেজি ফাংকাস মাছ কিনেছি আর তরি তরকারি,মসলাপাতি না কিনতেই টাকা শেষ, তিনি দ্রব্যমুল্যের দাম কমানোর জন্য প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!