শনিবার, ০৬ জুলাই ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জের বাজারে বিক্রি হচ্ছে হরেক রকমের আম

সৈয়দ হাবিবুর রহমান ডিউক,শায়েস্তাগঞ্জ :
  • আপডেট টাইম :: বুধবার, ৩ জুলাই, ২০২৪

সৈয়দ হাবিবুর রহমান ডিউক,শায়েস্তাগঞ্জ :

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে বাজারে এসেছে হরেকরকম আম, আর শখের মৌসুমি ফল কিনতে বৃষ্টিকে উপেক্ষা করেই ক্রেতারা দোকানে ভীর করছেন। বাজারে তুলনামূলক আমের দাম একটু বেশি হলেও বেচাকেনা বেশ ভাল, বিক্রেতাদের মুখে হাসি দেখা গেছে। সরেজমিনে শায়েস্তাগঞ্জ উপজেলার কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, বাজারে অন্যান্য জাতের আমের মধ্যে হাড়িভাংগা ও আম রুপালির চাহিদা রয়েছে বেশ। এছাড়াও ফজলি, মল্লিকা, শিমলা, রত্না সহ বিভিন্ন জাতের আম বাজারে বিক্রি হচ্ছে।

উপজেলার অলিপুর বাজারের ফল ব্যবসায়ী মো. শাহজাহান মিয়া জানান, বৃষ্টি থাকার কারণে আম নষ্ট হচ্ছে কম, এছাড়া তুলনামূলক বেচাকেনা বেশ ভাল হচ্ছে। তিনি আমরুপালী বিক্রি করছেন ১০০ টাকা কেজি দরে, হাড়িভাংগা বিক্রি করছেন ১১০ টাকা কেজি, এছাড়া ফজলি-৭০, মল্লিকা-৮০, শিমলা-৫০, রত্না -৬০ টাকা কেজি দরে বিক্রি করছেন।
উপজেলার সুতাং বাজারের ফল ব্যবসায়ী সিজিল মিয়া জানান, সুতাং এলাকায় ফজলি ও আমরুপালী আমের চাহিদা রয়েছে বেশি, তিনি ফজলি -৭০-৮০ টাকা কেজি, আমরুপালী -১০০ টাকা কেজি দরে বিক্রি করছেন। 

অলিপুরের ২ নং গেইটের ফল ব্যবসায়ী সাহেদ মিয়া জানান, এখনো ল্যাংড়া ও হাড়িভাংগা আম তিনি দোকানে তুলেন নি, আরেকটু গরম বাড়লে তিনি এসব আম তুলবেন। সাহেদ মিয়া ফজলি ৮০, আম রুপালি ৯৫,  মল্লিকা -৭৫ টাকা দরে বিক্রি করছেন।

অত্র এলাকায় আবার অনেকেই পাইকারি দরে রংপুর থেকে হাড়িভাংগা আম কিনে আনছেন। বেসরকারি কোম্পানিতে চাকুরীরত ইনা আহমেদ জানান, তিনি ৫০০ কেজি হাড়িভাংগা আম ৬২ টাকা দরে রংপুর থেকে কিনে এনেছেন, আসা যাওয়ার খরচ সহ আম ৭২ টাকা করে কেজিতে খরচ পড়েছে, তিনি তার সহকর্মীদের কাছে ৮২ টাকা দরে কেজিতে বিক্রি করেছেন, এতে করে তার কেজিতে ১০ টাকা লাভ হয়েছে। এভাবে অনেকেই সবার রাজশাহী,  রংপুর থেকে অনলাইনে ও আম কিনে আনছেন।

বাজারে আম কিনতে আসা ফয়সাল খন্দকার জানান, আমি ৫ কেজি হাড়িভাংগা আম কিনেছি ৯৫ টাকা কেজি দরে, এই আম গুলা খেতে খুবই সুস্বাদু এর আগেও আমি এই আম কিনেছিলাম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!