সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে স্কুলের মাঠ দখল করে চলছে পাথরের ব্লক তৈরির ব্যবসা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২৪ জুন, ২০২৪

মো.আবদুল হক রেনু:শায়েস্তাগঞ্জ :

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার ৮নং শায়েস্তাগঞ্জ ইউনিয়নের ১২০নং ফরিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ দখল করে চলছে পাথরের ব্লক তৈরির ঠিকাদারি ব্যবসা।
নিয়মের তোয়াক্কা না-করে নিজের মনগড়া মতেই চালিয়ে যাচ্ছেন স্থানীয় এক ঠিকাদার বিদ্যালয়ের মাঠে ব্লগ তৈরীর ব‍্যবসা।

সরেজমিনে দেখা যায়,৫নং এবং ৬ নং ওয়ার্ডের আর কোনো সরকারি প্রাথমিক বিদ্যালয় না থাকায় শিক্ষার্থীদের একমাত্র পাঠশালা ১২০নং ফরিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।কোমলমতি শিক্ষার্থীরা দূর দূরান্ত থেকে পায়ে হেঁটে পড়ালেখা করতে আসে। পড়া লেখার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলারও প্রয়োজন। স্থানীরা জানান বিগত ২মাস যাবত  বিদ্যালয়ের মাঠটিতে স্থানীয় ঠিকাদার কর্তৃক পাকা ব্লক তৈরির কারখানায় পরিনত করেছে।
এতেকরে কোমলমতি ছাত্র ছাত্রীরা বিদ‍্যালয়ে গিয়ে বঞ্চিত হয়েছেন খেলাধুলা থেকে। 

এব‍্যাপারে আলাপ কালে ওই বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরুল হক বলেন, ওই বিদ‍্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি ফরিদপুর গ্রামের ঠিকাদার হারুনুর রশীদ হারুনকে এবিষয়ে একাধিক বার বিদ‍্যালয়ের মাঠ থেকে  পাথরের তৈরি পাকা ব্লক সরিয়ে অন‍্যস্থানে তৈরির জন‍্য বলা হয়েছে। কিন্তু তিনি অন‍্য স্থানে পাথরের ব্লক গুলি সরিয়ে নিবেন বলে জানালেও এখন পর্যন্ত  সরিয়ে নেননি।

তিনি আরো বলেন, বৃষ্টির কারনে চার দিকে জলাবদ্ধতা থাকায় তিনি বিদ‍্যালয় মাঠে পাথরের পাকা ব্লক তৈরি করছেন। এদিকে বিদ‍্যালয়ের খেলার মাঠ দখল করায় শিক্ষার্থীদের খেলা ধুলায় বিঘ্ন ঘটায় স্থানীয় অভিভাবক মহলেও এনিয়ে চলছে আলোচনা সমালোচনার ঝড়।

সরেজমিনে আরো দেখা যায় যে, বিদ‍্যালয়ের মাঠে যে স্থানটিতে শিক্ষার্থীদের দুলনা গুলো স্থাপন করা হয়েছে এর নিচে ও চার পাশে পাথরের পাকা ব্লক গুলো রোদে শুকানোর জন‍্য দাঁড় করিয়ে রাখা হয়েছে, যা শিক্ষার্থীদের জন‍্য মারাত্মক দূর্ঘটনার আশংকা রয়েছে। অচিরেই বিদ‍্যালয়ের মাঠ থেকে পাথরের পাকা ব্লক অন‍্যত্র সরিয়ে নেয়ার দাবি জানান বিদ‍্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয় অভিভাবকরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!