সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

টানা বৃষ্টিতে আবারও জলাবদ্ধতার কবলে পড়েছে সিলেট মহানগরী

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪

নিজস্ব প্রতিবেদক :

টানা বৃষ্টিতে আবারও জলাবদ্ধতার কবলে পড়েছে সিলেট মহানগরী। বৃষ্টির কারণে জলাবদ্ধতার পাশাপাশি নাগরিকদের মনে জেগেছে বন্যার আতঙ্ক। গত দুই সপ্তাহ আগে ভারতের মেঘালয় রাজ্যের চেরাপুঞ্জিতে মাত্রাতিরিক্ত বৃষ্টির প্রভাব পড়েছিল সিলেটের বিভিন্ন উপজেলায় ও মহানগরীতে। বুধবার থেকে চেরাপুঞ্জিতে শুরু হওয়া অবিরাম বর্ষণের সাথে পাল্লা দিয়ে আজ বৃহস্পতিবার ভোর থেকে সিলেটেও শুরু হয়েছে অবিরাম বর্ষণ।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে সরেজমিনে দেখা যায়, সিলেট মহানগরীর, মোকামবাড়ি, বেতেবাজার, ঘাসিটুলা, লামাপাড়া, যতরপুর, উপশহর, লালাদিঘির পার, বাগবাড়ি, দক্ষিণ সুরমার বঙ্গবীর রোড, ষ্টেশন রোডসহ আরও বেশ কয়েকটি এলাকায় নতুন করে পানি উঠেছে।

সিলেট মহানগরের ১ নং ওয়ার্ডের বাসিন্দা সাংবাদিক আজমল আলী বলেন, আমার ওয়ার্ডের ড্রেনেজ ব্যবস্থা খুবই বাজে। একটু বৃষ্টিতে পানি জমে বাসাবাড়িতে উঠে যায়। যদি সঠিক পন্থা অনুসরণ করে এসকল ড্রেনের কাজ হতো তবে জলাবদ্ধতার কবলে আমাদের পড়ে ভোগান্তি পোহাতে হতো না। সেই সাথে ১ নং ওয়ার্ডে অবস্থিত ছড়া সংস্কার ও খনন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

সিলেট সিটি কর্পোরেশনের লালাদিঘির পার এলাকার ইমরান আহমদ বলেন, কি একটা ঝামেলার মধ্যে আমিরা আছি তা বুঝাতে পারবোনা। ঘন্টা দুয়েক বৃষ্টি হলে বাসায় হাটু পানি হয়ে যায়। কবে যে এর থেকে নিস্তার পাবো আমরা জানিনা।

এদিকে সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মোহাম্মদ সজীব হোসাইন জানান, সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ১৮৬ মিলিমিটার।এর মধ্যে সকাল ৬ টা ৯ টা পর্যন্ত ছিলো ১০৫ মিলিমিটার আর ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ছিলো ৮১ মিলিমিটার। এছাড়াও চেরাপুঞ্জিতে বৃষ্টিপাতের পরিমাণ বেড়েছে। গত ২৪ ঘন্টায় তাদের ৩৪৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

সিটি কর্পোরেশন এলাকায় জলাবদ্ধতা ও নাগরিক ভোগান্তির বিষয়ে জানতে চাইলে সিলেট সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্কর জানান, গতকাল থেকে ভারতের চেরাপুঞ্জিতে অবিরাম বর্ষণ হচ্ছে।বিষয়টি আময়াদের নজরে আছে। সেই সাথে যদি সিলেটেও অবিরাম বর্ষণ হচ্ছে। ভারতে মাত্রাতিরিক্ত বৃষ্টিপাত হলে সিলেটের নদীর পানি বাড়ে।এবং সেই প্রভাব সিটি কর্পোরেশন এলাকায় পড়ে। নগরে আমাদের একাধিক টিম দূর্যোগ মোকাবিলায় কাজ করছে। আমাদের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী মহোদয় ইতিমধ্যে সবকটি বিভাগকে যথাসাধ্য কাজ করার জন্য নির্দেশ প্রদান করেছেন। সেইসাথে তিনি নাগরিকদের সচেতন থাকার জন্য আহবান জানিয়েছেন। যেকোন পরিস্থিতিতে নগর কর্তৃপক্ষ নাগরিকদের পাশে আছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!