মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শ্রমিকদের বকেয়া বেতন না দিলে মালিকদের হেলিকপ্টার বিক্রি করে বেতন দেয়া হবে-এমপি ব্যারিস্টার সুমন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১ মে, ২০২৪

শেখ মোঃ হারুনুর রশিদ :

চা-শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ না করলে মালিকদের হেলিকপ্টার আটকিয়ে বিক্রি করে বেতন দেয়া হবে বলে বক্তব্য প্রদান করেছেন এমপি ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

বুধবার ১লা মে চুনারুঘাটে অনুষ্ঠিত মহান মে দিবসের আলোচনা সভায় ব্যারিস্টার সুমন এমপি বলেন,চা-বাগানের মালিকদের কথা চিন্তা করে মহান সংসদে কথা বলেছি।কারণ,মালিক না বাঁচলে শ্রমিক স্টাফ কেউ বাঁচবে না।
কয়েকটি চা-বাগানের নাম উল্লেখ করে তিনি বলেন,যে সকল বাগানের শ্রমিকদের বেতন না দিয়ে মালিকপক্ষ চা-বাগানে হেলিকপ্টার নিয়ে আসা যাওয়া করেন,সেই সব বাগানের মালিকদের হেলিকপ্টার বিক্রি করে শ্রমিকদের বেতন পরিশোধের ব্যবস্থা করা হবে।

এছাড়াও তিনি শ্রমিকদের উদ্দেশ্যে বলেন,আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতিক নিয়ে আসার পরেও আপনারা আমাকে যে পরিমাণে ভোট দিয়ে সম্মানিত করেছেন আমি আপনাদের ঋণ কখনও শোধ করতে পারবনা।তবে আপনাদের সুখে দুঃখে সবসময় পাশে ছিলাম,আছি এবং থাকব।

“শ্রমিক-মালিক গড়বো দেশ,স্মার্ট হবে বাংলাদেশ” প্রতিপাদ্যকে ধারন করে বাংলাদেশ টি এস্টেট স্টাফ এসোসিয়েশনের উদ্যোগে হবিগঞ্জের চুনারুঘাটে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে আন্তর্জাতিক মহান মে দিবস।

এ উপলক্ষে ১লা মে বুধবার দুপুর ১২টায় চুনারুঘাট উপজেলা মোস্তফা শহীদ অডিটোরিয়াম প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ টি-এস্টেট স্টাফ এসোসিয়েশনের সভাপতি মোঃ জাকারিয়া আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন চুনারুঘাট-মাধবপুরের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুব আলম মাহবুব,উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব লুৎফুর রহমান, থানা অফিসার ইনচার্জ ওসি হিল্লোল রায়,পৌর মেয়র সাইফুল আলম রুবেল,বিভাগীয় শ্রম দপ্তরের উপ-পরিচালক ও রেজিষ্টার অব ট্রেড ইউনিয়ন মোঃ নাহিদুল ইসলাম,বাংলাদেশ ফ্রী ট্রেড ইউনিয়ন কংগ্রেসের সম্পাদক পুলক রঞ্জন ধর।

সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ টি এস্টেট স্টাফ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ আমিনুর রহমান,প্রচার সমাজসেবা ও ক্রীড়া সম্পাদক ইব্রাহিম মিয়া সোহেল,বালিশিরা পশ্চিমাঞ্চলের সভাপতি বদরুল আলম,লস্করপুর পূর্বাঞ্চলের সভাপতি দেবদাশ ভট্রাচার্য্য,লস্করপুর উত্তরাঞ্চলের সভাপতি সুনিল বিশ্বাস,বালিশিরা পশ্চিমাঞ্চলের সভাপতি শ্রীকান্ত আহীর।
এছাড়াও উপস্থিত ছিলেন দেশের বিভিন্ন চা-শ্রমিক সংগঠনসহ অন্যান্য শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য,১লা মে মহান ‘মে দিবস’, শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। ১৩৮ বছর আগে ১৮৮৬ সালের এই দিনে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটে শ্রমিকেরা কাজের সময় সীমা আট ঘণ্টা নির্ধারণ, কাজের উন্নত পরিবেশ, মজুরি বৃদ্ধিসহ বিভিন্ন দাবিতে ধর্মঘট আহ্বান করেন। দাবি আদায়ের জন্য বিক্ষুদ্ধ শ্রমিকেরা সেদিন পথে নেমে এসেছিলেন।

অত্যন্ত বর্বর কায়দায় দমন করা হয়েছিল সেই শ্রমিক বিক্ষোভ। পুলিশের গুলিতে জীবন উৎসর্গ করেছিলেন শ্রমিকেরা। সারা বিশ্ব সোচ্চার হয়ে উঠেছিল সেই ঘটনায়। শিকাগোর শ্রমিকদের আত্মদানের মধ্য দিয়েই প্রতিষ্ঠিত হয়েছিল শ্রমজীবী মানুষের অধিকার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!