শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মুক্তিযুদ্ধের গল্প শুনলো জহুর চান বিবি মহিলা কলেজের শিক্ষার্থীরা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩

প্রেস বিজ্ঞপ্তি:

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে জহুর চান বিবি মহিলা কলেজের শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের গল্প শুনলো।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে তাদের মুক্তিযুদ্ধের গল্প শুনিয়েছেন বীর মুক্তিযোদ্ধা মো.শফিকুর রহমান।

মহান বিজয় দিবস উপলক্ষে কলেজের বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ আব্দুল কবির ভবনের মিলনায়তনে ‘ মুক্তিযুদ্ধের গল্প শুনা’ মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু বিষয়ক কুইজ, ‘স্বাধীনতা অর্জনে নারী সমাজের অবদান’ শীর্ষক রচনা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কলেজ অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ মহিউদ্দিন ও প্রভাষক মো. শাহিন মিয়া।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা সংসদ হবিগঞ্জের ডেপুটি ইউনিট কমান্ডারের বীর মুক্তিযোদ্ধা মো. শফিকুর রহমান মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানিদের গণহত্যা ও নির্যাতনের বিভিন্ন গল্প তুলে ধরেন।

বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, জীবন বাজি রেখে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে আমরা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলাম, যাতে শোষণ-নিপীড়নমুক্ত উন্নত সমৃদ্ধ সোনার বাংলা গঠিত হয়।

তিনি আরও বলেন, ‘আমরা যাঁরা যুদ্ধ করেছি, তাঁরা জানি, সেই সব দিন কতটা ভয়াবহ ছিল। প্রতিটি সময় ছিল মৃত্যুকে আলিঙ্গন করা। তোমাদের জীবনটা যেন পরাধীনতায় না যায় তা করার জন্য আমরা জীবন বাজি রেখর যুদ্ধ করেছি। মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত বাংলাদেশ গড়ে তুলতে নতুন প্রজন্মকে প্রস্তুত হতে হবে’। মুক্তিযুদ্ধের সূতিকাগার হবিগঞ্জের মাধবপুর উপজেলার মনতলা যুদ্ধের লোমহর্ষক বর্ণনা দেন এই বীর সেনানী।

কলেজের একাদশ শ্রেনির শিক্ষার্থী পতিব্রতা দেব স্নেহা বলে, ‘এত দিন টিভিতে বীর মুক্তিযোদ্ধাদের দেখেছি। আজ এই আয়োজনে একজন বীর মুক্তিযোদ্ধাকে কাছে থেকে দেখার সুযোগ হয়েছে। তাঁদের মুখে সরাসরি মুক্তিযুদ্ধে গল্প শুনেছি। খুব ভালো লেগেছে।’ অপর শিক্ষার্থী সাইদাতুল জান্নাত বলে, ‘আমরা মুক্তিযুদ্ধের বিষয়ে পরিষ্কার ধারণা পেয়েছি। বীর মুক্তিযোদ্ধার মুখ থেকে যুদ্ধের সত্যিকারের গল্প শুনেছি। মুক্তিযুদ্ধের কথা শুনলে শরীরে কাঁটা দিয়ে ওঠে। আমাদের জন্য মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে লড়াই করেছেন। আমরা তাঁদের কাছে কৃতজ্ঞ।’

অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, ছোটবেলায় আমরা দাদী-নানীর কাছে যেসব গল্প শুনেছি তা আজও আমাদের মনে আছে। সেই ধরণা থেকে শিক্ষার্থীদের গল্পের মাধ্যমে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানানোর জন্য এ আয়োজন।

পরিশেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!