শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে ব্যস্ত সময় পার করছেন লেপ,তোষক কারিগররা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩

মোহাম্মদ আলী সরকার,শায়েস্তাগঞ্জ :

শীত যতই ঘনিয়ে আসছে ততই শায়েস্তাগঞ্জ উপজেলার বিভিন্ন বাজারে লেপ-তোষক দোকান গুলোতে ক্রেতাদের ভির দিন দিন বৃদ্ধি পাচ্ছে।আর এরই সাথে কারিগরদের ও ব্যস্ত সময় পার করতে দেখা যাচ্ছে।

শায়েস্তাগঞ্জ পুরান বাজার জবরু বেডিং স্টোরের কারিগর বাবুল মিয়া জানান, তিনি একদিনে তিন থেকে চারটি ল্যাপ তোষক সেলাই করছেন।

আর প্রতিটি লেপ ও তোষক থেকে তিনি ১৫০ থেকে ২০০ টাকা মজুরী নিচ্ছেন। কারিগর মোঃ মালেক মিয়া জানান, এখন শীত পড়তে শুরু করেছে তাই কাজের চাপ ও দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

তিনি আরো জানান একটি জাজিমের সেলাই মজুরি নেন ২৫০ থেকে ৩০০ টাকা,বালিশ প্রতিটির মজুরি ১০ টাকা করে
এ ব্যাপারে আলাপ কালে শায়েস্তাগঞ্জ পুরান বাজারের পুরাতন ব্যবসায়ী জবরু বেডিং স্টোরের মালিক জবরু মিয়া জানান, ক্রেতা কম তাই বেচা কেনার মান ও গত বছরের তুলনায় কম।

তবে দিন দিন ক্রেতা বাড়ছে। আশা করছি বেচা কেনাও বৃদ্ধি পাবে। তিনি আরো জানান, বর্তমানে বাজারে কাপড়ের দাম বেশি তাছাড়া দ্রব্যমূল্য সব কিছুরই দাম বেশি। এজন‍্য বেশী টাকা খরচ করে অনেকেই লেপ- তোষক ক্রয় করতে আগ্রহী হচ্ছেন না। আর সে কারনেই এ বছর অর্ডার কম পাচ্ছি।

তিনি আরো জানান, এ বছর তিনি একটি জাজিম ৩হাজার থেকে ৩হাজার৫শত টাকা বিক্রি করেছেন। লেপ ১হাজার ২শত টাকা থেকে ২হাজার টাকা। বালিশ ৫শত টাকা থেকে ৮শত টাকায় বিক্রি করেছেন।জাজিম ৩ হাজার থেকে ৩হাজার ৫শত টাকায় বিক্রি করছেন। তাছাড়া তুলা ও কাপড়ের দাম অনেক বৃদ্ধি পেয়েছে।

এখন লালসালু লেপের কাপড় প্রতি গজ ৫০ টাকা, তোষকের কাপড় প্রতি গজ ৬০ টাকা, বালিশের তুলা ৪শত টাকা, বার্মা তুলা ৫শত টাকা, শিমুলের ৭শত টাকা, ফোম তুলা ১৫০ কার্পাস রেডিমিড ১৫০ টাকা, গুল তুলা ৭০টাকা ও পচাঁ তুলা ৩০টাকা দরে বিক্রি করছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!