বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হরেকরকম গৃহস্থালি পন্য ফেরী করে সংসার চলে লাখাইর কামাল মিয়ার

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩

বাহার উদ্দিন, লাখাই থেকে :

হবিগঞ্জের লাখাই উপজেলার ভাদিকারা গ্রামের সরাপপুর মহল্লার কামাল মিয়া হরেকরকম গৃহস্থালি পন্য ফেরী করে সংসার চালায়।

চল্লিশোর্ধ্ব কামাল মিয়া উপজেলার ভাদিকারা গ্রামের মৃত হুকুম আলী পুত্র।

নিজের জমিজমা নেই বললেই চলে। একসময় ঢাকায় বিভিন্ন ধরনের কাজ করে সংসার চালাত।বর্তমানে তিনি ঢাকা থেকে হরেকরকমের গৃহস্থালি পন্য কিনে এনে নিজের উপজেলার গ্রামে গ্রামে, হাটবাজারে ফেরী করে আসছে।

কামাল মিয়া ভ্যানগাড়িতে করে হরেকরকম গৃহস্থালি পন্য যেমন প্লাস্টিকের বোল,বালতি,খেলনাসহ বিভিন্ন ধরনের পন্য সামগ্রীর পসরা সাজিয়ে দিনব্যাপী উপজেলার বিভিন্ন হাটবাজার, গ্রামে গ্রামে ঘুরে বিক্রি করেছেন। ক্রেতাদের দৃষ্টি আকৃষ্ট করতে ব্যবহার করছে হ্যান্ড মাইক।

কামাল মিয়া তার ভ্যান গাড়ীতে ৪০-৫০ হাজার টাকার মতো পন্য সামগ্রীর পসরা সাজিয়ে দিনব্যাপী উপজেলার বিভিন্ন স্থানে ফেরী করে থাকে।এতে তাঁর দৈনিক বেচাবিক্রি হয় ৮-৯ হাজার টাকার মতো। এতে মুনাফা হয়ে থাকে ৮-৯ শত টাকার মতো।

কামাল মিয়ার সাথে আলাপকালে জানান বর্তমানে এ দূর্মূল্যের বাজারে তাঁর ৬ সদস্যের পরিবারের খরচ চালাতে হিমশিম খেতে হচছে। তিনি আরোও জানান স্ত্রী, ৩ ছেলে ও ১ মেয়ে নিয়ে তার সংসার।ছেলে- মেয়েরা মাদ্রাসায় লেখা পড়া করছে।

তিনি জানান সংসারের খরচ ও ছেলেমেয়েদের লেখা পড়ার খরচ চালাতে খুব কষ্টে দিনাতিপাত করতে হচ্ছে। তবে তিনি কিছুটা স্বস্তিতে রয়েছেন যে নিজের এলাকায় থেকে আয়- রোজগার করতে পারছেন। বর্তমানে লাখাইয়ের গ্রামীণ জনপদের রাস্তার উন্নয়ন হওয়ায় ভ্যানগাড়ি চালিয়ে ফেরী করতে পারায় পরিশ্রম অনেকটা কমে গেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!