শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

লাখাইয়ে মাঁচায় সবজি চাষ বৃদ্ধি

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩

বাহার উদ্দিন,লাখাই থেকে :

হবিগঞ্জের লাখাইয়ে অনাবাদি পতিত জমি ও বাড়ির আঙ্গিনায় মাঁচায় সবজি চাষ দিন দিন বেড়ে চলছে। এতে অনাবাদি পতিত জমি ও বাড়ির আঙ্গিনায় সবজি চাষ বৃদ্ধির পাশাপাশি প্রতি ইঞ্চ জমির ব্যবহার নিশ্চিত করতে পারছে।

লাখাইয়ে মাঁচায় সবজি চাষ বৃদ্ধির লক্ষ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কৃষকদের উদ্বুদ্ধ করতে কাজ করে যাচ্ছে। কৃষকদের তাদের বাড়ির আঙ্গিনায় ও অনাবাদি পতিত জমির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে প্রয়োজনীয় পরামর্শ ও প্রশিক্ষণ দিয়ে যাচ্ছেন। মাঁচায় সবজি চাষ বৃদ্ধির লক্ষ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর নির্দেশনা বাস্তবায়নে প্রদর্শনী দিয়ে যাচ্ছে।এরই মধ্যে লাখাইয়ে ৬ টি ইউনিয়ন এ মাঁচায় সবজি চাষের ৮ টি প্রদর্শনী দেওয়া হয়েছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর মাধ্যমে প্রদত্ত প্রদর্শনীর মাধ্যমে অনাবাদি পতিত জমি চাষের আওতায় আসাতে এবং কাংখিত ফলন হওয়ায় এদিকে আগ্রহী হয়ে উঠছে অন্য অনেক কৃষক।
তারাও নিজের পতিত জমি, পুকুর পাড়, বাড়ির আঙ্গিনায় মাঁচায় সবজি চাষ করছে।

এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাহমুদুল হাসান মিজান বলেন আমরা লাখাইয়ে অনাবাদি পতিত জমির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে ও জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা অনুযায়ী প্রতি ইঞ্চি অনাবাদি পতিত জমি চাষের আওতায় আনতে মাঁচায় সবজি চাষ করতে কৃষকদের উদ্বুদ্ধ করছি।কৃষকদের প্রর্দশনী দিয়ে যাচ্ছি। কৃষকরাও আগ্রহী হয়ে উঠছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!