শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জের নতুন ব্রীজে ভূয়া ডাক্তারের অপ‌ চিকিৎসায় মা ও নবজাত শিশুর মৃত্যুর অভিযোগ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০২৩

মোতাব্বির হোসেন কাজল :

হঠাৎ করে হবিগঞ্জ জেলাজুড়ে বেড়ে গেছে কথিত ডাক্তারসহ ডাঃ পদ-পদবী ব্যবহার করে প্রতারণা। আর এমন প্রতারণার ফাঁদে পড়ে প্রাণ দিতে হচ্ছে গ্রামগঞ্জের সহজ সরল সাধারণ মানুষদের। এমতাবস্থায় কথিত ডাক্তার নামধারী ওই কসাইদের আইনের আওতায় আনার দাবী সচেতন মহলের। অভিযোগ রয়েছে, ডাক্তার নামধারী ওইসব লোকদের জেলাজুড়ে রয়েছে দালাল সিন্ডিকেট। দালাল সিন্ডিকেটের মাধ্যমে রোগী নিয়ে হাতিয়ে নেয়া হয় হাজার হাজার টাকা।

খোঁজ নিয়ে জানা যায়, শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজসহ আশপাশের এলাকায় কতিপয় কিছু নামধারী ডাঃ পদ-পদবী ব্যবহার করে নিজস্ব চেম্বার খুলে বসে আছেন। যাদের টার্গেট গ্রামগঞ্জের সহজ সরল মানুষ। বুধবার সকালে এমনই এক টার্গেট মিলে যায় গাইনী প্রশিক্ষণ প্রাপ্ত ডাঃ বিউটি আক্তার-এর। নতুন ব্রীজ শিমুলতলা এলাকার ফুল মিয়ার কন্যা আসমা আক্তার (৩০) এর প্রসব ব্যথা উঠলে তাকে নিয়ে যাওয়া হয় আসমা আক্তারের বাড়িতে। পরে তিনি বাড়িতে গিয়ে নরমালে ডেলিভারীর চেষ্টা করেন।

এক পর্যায়ে টানাহেচড়া করে প্রসব করাতে গেলে আসমার রক্তক্ষরণ শুরু হয় এবং নবজাতকের মৃত্যু হয়। এরপর তিনি কিছু ওষুধ দিয়ে চলে আসেন এবং বলে তাদেরকে যে সদর হাসপাতালে ভর্তি করার জন্য। হাসপাতালে নিয়ে আসলেও শেষ রক্ষা হয়নি আসমার। অতিরিক্ত রক্তকরণে মারা যান তিনি। কর্তব্যরত চিকিৎসক জানান, ডেলিভারীর সময় জরায়ূ ছিড়ে ফেলায় অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে। নবজাতকের ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে।

এ বিষয়ে ডাক্তার বিউটি আক্তার জানান, আমি প্রশিক্ষণপ্রাপ্ত। সুন্দরভাবে ডেলিভারী করিয়েছি। মা ও নবজাতক সুস্থ ছিলো। আমি আসার পর শুনেছি তারা অসুস্থ হয়ে পড়েছে এবং হাসপাতালে নেয়ার পর মৃত্যু হয়েছে। আমি কোনো ভুল চিকিৎসা করিনি।

এদিকে, ফুল মিয়াসহ তার স্বজনরা আসমা ও নবজাতক শিশুকে হারিয়ে পাগল প্রায়। তারা এ ঘটনার সুষ্ট বিচার দাবী করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!