শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে পুরাতন খোয়াই নদী রক্ষায় তৃনমূল সংগঠকদের মানববন্ধন অনুষ্ঠিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩

এফ এম খন্দকার মায়া, চুনারুঘাট :

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় পৌরসভা বুকে অবস্থিত পুরাতন খোয়াই নদী রক্ষা ও পৌর কতৃপক্ষের প্রস্তাবিত লেক দ্রুত বাস্তবায়নের দাবিতে উপজেলার তৃনমূল সংগঠকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

অনুসন্ধানে জানা যায়,বাংলাদেশ ট্যুরিজম বোর্ড বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের পর্যটন মন্ত্রণালয়ের উপ-পরিচালক (অর্থ) হাজেরা খাতুন কর্তৃক ট্যুরিজম বোর্ডের বরাদকৃত অর্থ প্রকল্প পরিবর্তন করে সাতছড়ি জাতীয় উদ্যানের ফটক গেইট ও গণসোচাগার নির্মাণ করা হয়েছে।

বিষয়টি উপজেলার বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠকদের মধ্যে জানাজানি হলে আলোচনা সমালোচনা ঝড় সৃষ্টি হয়।এক পর্যায়ে তৃনমূল সংগঠকের স্ব উদ্যোগে পুরাতন খোয়াই নদী রক্ষা ও বর্জ্য অপসারণের সিদ্ধান্ত নেন সকল সংগঠক বৃন্দ।সেই লক্ষে আজ পুরাতন খোয়াই নদী সংলগ্ন চুনারুঘাট সাটিয়াজুরী আন্তঃ সড়কে মানববন্ধন করেন।

বক্তারা বলেন,বিগত ২২ সেপ্টেম্বর ২০২০ পৌরসভার সাবেক মেয়র নাজিম উদ্দিন সামছু, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের পর্যটন মন্ত্রণালয়ের উপ-পরিচালক (অর্থ) হাজেরা খাতুনের সহ ট্যুরিজম বোর্ডের নেতৃবৃন্দ পরিদর্শন শেষে শহরের বুক ছিড়ে বয়ে চলা পুরাতন খোয়াই নদীর বর্জ্য স্তুপ ও দখলদারত্বের কবল থেকে রক্ষা করতে প্রস্তাবিত পৌরসভার লেক বাস্তবায়ন ও নদী রক্ষার উদ্যোগ নেয়া হয়।

এবং পরবর্তীতে প্রাথমিক পর্যায়ে শুরুর জন্য পঁচিশ লক্ষ টাকা বরাদ্দও আসে।দুঃখজনক হলেও সত্য এ অবস্থায় আজও দুর্গন্ধ সহ দখলকবলে পৌরসভার বর্জ্যে স্তুপেই সীমাবদ্ধ রয়ে গেছে।যেখানে পৌরসভার বর্জ্য স্ব প্রনোদিত ফেলা হচ্ছে। সেক্ষেত্রে তাৎক্ষণিক সংগঠকদের সিদ্ধান্ত শিঘ্রই পৌরসভার মেয়র সহ প্রশাসনসহ উর্ধতন কর্মকর্তা বরাবর স্মারক লিপি প্রেরণ করা হবে। পরবর্তী দুর্বার প্রতিরোধ গড়ে তোলা হবে।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক মাজহারুল ইসলাম,হুমায়ুন চৌধুরী,ইব্রাহিম আলিফ,রেদোয়ানা ইসলাম উপমা,লিপি,এফ এম খন্দকার মায়া, নুর উদ্দীন,নিপু,রাকিব,মধু মিয়া,সহ চুনারুঘাট সাহিত্য সংস্কৃতি পরিষদ,পদক্ষেপ গণপাঠাগার,মাদক বিরোধী শক্তি,বিডি ক্লিন,চুনারুঘাট সামাজিক সাংস্কৃতিক সম্মিলিত জোট পরিবারের অর্ধশতাধিক নেতৃবৃন্দ।

এ বিষয়ে পৌর মেয়র সাইফুল আলম রুবেলের সাথে যোগাযোগ করতে না পারায় বক্তব্য নেয়া সম্ভব হয় নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!