রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে “শেখ হাসিনা” ব্রীজ উদ্বোধন করলেন ব্যারিস্টার সুমন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩

শেখ মোঃ হারুনুর রশিদ,চুনারুঘাট থেকে:

হবিগঞ্জের চুনারুঘাটে “শেখ হাসিনা” ব্রীজ উদ্বোধন করেছেন সুপ্রীম কোর্টের আইনজীবী চুনারুঘাটের কৃতি সন্তান ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

বৃহস্পতিবার (৫অক্টোবর) বেলা ১১টায় চুনারুঘাট উপজেলার রানীগাঁও ইউনিয়নের আটারবাগিয়া-কালিকাপুর অংশের করাঙ্গী নদীর উপর নির্মিত এ-ব্রীজ উদ্বোধন করেন তিনি।

এসময় স্থানীয় স্কুল-কলেজের শিক্ষার্থীসহ শত শত জনসাধারণ উপস্থিত ছিলেন।সবার উপস্থিতিতে এক ভিডিও বার্তায় ব্যারিস্টার সুমন বলেন,বিভিন্ন কারণে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছ থেকে জীবনে অনেক কিছু নিয়েছি।এ জন্য আমার কাছে মনে হয়েছে তাঁর ঋণ পরিশোধ করার জন্য অন্তত নিজের টাকায় নিজের এলাকায় একটি গুরুত্বপূর্ণ ব্রীজ নির্মাণ করা দরকার।যে ব্রীজ আজ আমি উদ্বোধন করতে যাচ্ছি সেই ব্রীজ দিয়ে স্কুল,কলেজ ও মাদ্রাসা-সহ এই এলাকার অসংখ্য মানুষ পারাপার হবে।

তিনি বলেন,সাহসের মাধ্যমে যে পদ্মা সেতু বানানো হয়েছে সেই পদ্মা সেতু পার হয়ে আমরা এখন দেশের দক্ষিণাঞ্চলে যাই।নিজস্ব অর্থায়নে নির্মিত ব্রীজের উপরে দাড়িয়ে তিনি বলেন,আমি আজ এখানে এই এলাকার অনেক মেয়েদের নিয়ে এসেছি,যাতে তারা জননেত্রীর মতো সাহসী হয়।প্রধানমন্ত্রীর প্রতি সম্মান জানিয়ে এই ব্রীজ উদ্বোধন করতে যাচ্ছি।এটা আমার ৪৭ তম এবং জননেত্রী “শেখ হাসিনা” ব্রীজ।এই ব্রীজটি আমি জননেত্রীর নামে উৎসর্গ করলাম।

তিনি বলেন,জননেত্রীর নামে যে ব্রীজটি উদ্বোধন করেছেন সেটা ওই এলাকার বেশিরভাগ মেয়েদের ক্ষেত্রে উপকারে আসবে।তিনি বলেন,আজকের উপস্থিত কোমলমতি শিক্ষার্থীদের দিকে তাকিয়ে মনে হচ্ছে,ব্যারিস্টার হয়ে দেশ-বিদেশে ঘুরে বেড়ানোর চেয়ে যদি নিজের এলাকার মানুষের জন্য কিছু করে যেতে পারি,এর চেয়ে আনন্দ আর আত্মতৃপ্তির কিছু হতে পারে না।তিনি বলেন,যতদিন পর্যন্ত বঙ্গবন্ধুর আদর্শ সৈনিক হিসেবে নিজেকে দাবী করি এই দাবীটি হবে কর্মের মধ্য দিয়ে।

যারা শুধু কথাবার্তায় নিজেকে আওয়ামীলীগ ও বঙ্গবন্ধুর সৈনিক দাবী করে তাদের উদ্দেশ্যে তিনি বলেন, শুধু কথাবার্তায় আওয়ামীলীগ ও বঙ্গবন্ধুর সৈনিক হয়ে লাভ নেই।কাজের মধ্য দিয়ে প্রমাণ করতে হবে প্রকৃত অর্থে এই আদর্শ আপনি বুকের মধ্যে ধারণ করেন।

পরে স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য আবুল খয়ের মিয়ার সভাপতিত্বে ও বড়জুস সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জাহিরের পরিচালনায় শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান।এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রানীগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবু ছালেহ মোঃ শফিকুর রহমান,কালিকাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুদু মিয়াসহ আরো অনেকেই।

ব্যারিস্টার সুমন বলেন,পরবর্তী ব্রিজ হিসেবে উপজেলার সাতছড়ি ত্রীপুরা পল্লীর ব্রিজের কাজ শুরু হয়ে গেছে।মোট ১০০ টি ব্রীজ নির্মাণের পরিকল্পনা রয়েছে।তার পরেও যদি নিজ জন্মস্থান চুনারুঘাটের কোন এলাকায় ব্রীজ নির্মাণের প্রয়োজন হয় সেটাও তিনি করে দিবেন। এছাড়াও তিনি বলেন,চুনারুঘাটের জনগোষ্ঠীর বড় একটি অংশ চা-শ্রমিক হওয়ায় জননেত্রী শেখ হাসিনা চুনারুঘাটের মানুষকে বেশি ভালবাসেন।

ব্যারিস্টার সুমন বলেন,আগামী সংসদ নির্বাচনে তিনি নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী।তাকে যদি মনোনয়ন দেয়া হয় তাহলে তিনি চুনারুঘাট মাধবপুরকে একটি যুগপোযোগী আধুনিক উপজেলা হিসেবে গড়ে তুলবেন।এছাড়াও বড় বড় মেগা প্রকল্পের মাধ্যমে চুনারুঘাট-মাধবপুরের মানুষের স্বপ্নপূরণে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!