রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সুন্দর ও বাসযোগ্য পৃথিবী গড়ে তুলতে বৃক্ষ রোপনের বিকল্প নেই-প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২ অক্টোবর, ২০২৩

বাহার উদ্দিন :

পরিবেশ ও বজ্রপাত থেকে রক্ষায় বেশি বেশি তাল গাছ রোপন করুন।আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য পৃথিবী গড়ে তুলতে বৃক্ষ রোপনের বিকল্প নেই। গাছ বজ্রপাত,বন্যাসহ প্রাকৃতিক দূর্যোগ থেকে আমাদের রক্ষা করে।জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর নির্দেশনায় আমরা আমাদের এলাকায় প্রথম তাল গাছ রোপনের উদ্যোগ গ্রহণ করেছিলাম।

সকলে যায় যার অবস্থান থেকে বেশি বেশি ফলদ,বজন গাছ রোপনের উদ্যোগ গ্রহণের আহবান জানিয়ে বলেন গাছ লাগানোর মাধ্যমে আমাদের পরিবেশ রক্ষার পাশাপাশি সড়কের স্থায়িত্ব বৃদ্ধি পায়।প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রতি ইঞ্চি জমি চাষের আওতায় আনতে হবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মানে পরিবেশ কে স্মার্ট করতে হবে।

সোমবার হবিগঞ্জের মাধবপুর উপজেলায় তালের চারা রোপন অভিযান এর উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপি।

বাংলাদেশ পরিবেশ আন্দোলন ( বাপা) এর উদ্যোগে ও মাধবপুর মডেল প্রেসক্লাবের সার্বিক সহযোগিতায় মাধবপুরের সোনাইনদীর তীরে তালের চারা রোপন অভিযান এর উদ্বোধন এ প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপি।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউ,এন,ও) মনজুর আহসান জিসান,থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) রকিবুল ইসলাম খান,বাংলাদেশ পরিবেশ আন্দোলন ( বাপা) এর হবিগঞ্জ জেলা কমিটির নির্বাহী সদস্য ও লাখাই প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোঃ বাহার উদ্দিন, প্রকৃতি প্রেমিক ও বাপার সদস্য মহিউদ্দিন আহমেদ রিপন, মাধবপুর মডেল প্রেসক্লাব এর আহবায়ক আজিজুর রহমান জয়,উপজেলা আওয়ামী লীগ এর নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, বাংলাদেশ পরিবেশ আন্দোলন ( বাপা) উদ্যোগে চলতি বছরের ১৫ আগস্ট /২৩ লাখাইয়ে পরিবেশ ও বজ্রপাত রক্ষায় তালের চারা রোপন এর আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করা হয়। এবছর ৫ হাজার তালের চারা রোপন এর লক্ষ্য মাত্রা ধরে বাপার সদস্য প্রকৃতি প্রেমিক মহিউদ্দিন আহমেদ রিপন এর অর্থায়নে বৃক্ষ রোপন অভিযান চলমান।

ইতিমধ্যে লাখাই, হবিগঞ্জ সদর ও মাধবপুর উপজেলায় ১ হাজার ৫ শত তালের চারা রোপন করা হয়েছে। এ বৃক্ষ রোপন অভিযান চলমান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!