রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে ভবন উদ্বোধন ও বিদ্যালয়ের মূল ফটক উন্মোচন করেন – এমপি আবু জাহির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩

মোঃ আব্দুল হক রেনু, শায়েস্তাগঞ্জ :

হবিগঞ্জ – লাখাই ও শায়েস্তাগঞ্জ ৩ আসনের এমপি এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, আওয়ামীলীগ সরকার আগামী নির্বাচনে আবার ক্ষমতায় আসলে শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে আরো একটি ছয় তলা ভবন নির্মাণ করা হবে। তখন শিক্ষার্থীদের জন্য আরো মানসম্মত লেখাপড়ার সু-ব‍্যবস্থা করা হবে। বিদ্যালয়ের উন্নয়নের স্বার্থে ওই স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রত্যেকের হাতে হাতে বইয়ের পরিবর্তে একটি করে ল্যাপটপ তুলে দেয়া হবে।

কোনো সরকারের আমলে বিনামূল্যে শিক্ষা প্রতিষ্ঠানে বই দেয়া হয় নাই।  কিন্তু আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে ১৫ বছর যাবত শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে শিক্ষার্থীদেরহাতে বই তুলে দিচ্ছে।এখন শিক্ষা কার্যক্রম অনলাইনে চলে গেছে।এখন তথ্যপ্রযুক্তিতে শিক্ষার্থীরা উন্নত শিক্ষায় শিক্ষিত হয়ে গড়ে উঠবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু ক্ষমতায় এসে হাউজিং, মদ, জুয়া এগুলোকে বন্ধ করে দিয়ে ছিলেন। কিন্তু জিয়াউর রহমান ক্ষমতায় এসে পুনরায় এগুলোকে চালু করেছিল। আবার আওয়ামী লীগ সরকার পুনরায় ক্ষমতায় এসে এগুলোকে চিরতরে বন্ধ করে দেয়ার ব্যবস্থা করেছে। তিনি বলেন, শায়েস্তাগঞ্জ এখন অনেক উন্নত হয়েছে। বিভিন্ন স্থান থেকে আজ মানুষরা এখানে এসে জমি কিনে বাসাবাড়ি নির্মাণ করছে।  এই সরকার ক্ষমতায় এসে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, মুক্তিযোদ্ধার সম্মানী ভাতা সহ বিভিন্ন  ভাতা চালু করেছে। যে কারণে দেশে কোন অভাব নাই। খালেদা জিয়ার আমলে এসব কিছুই ছিল না। সেই সময়ে কৃষকরা ৮০ টাকা দামে উচ্চমূল্যে সার কিনে জমিতে উন্নত ফসল ফলাতে পারে নাই। এমনকি সারের দাম ও কৃষকের নাগালের বাহিরে ছিল।

ওই সময়ে কৃষকরা প্রতিবাদ করায় ১৮ জন কৃষককে খালেদা জিয়ার আমলে গুলি করে হত্যা করা হয়েছিল। আজ কৃষকরা ন্যায্য মূল্যে ও বিনামূল্যে সার, বীজ, কীটনাশক সহ বিভিন্ন সুযোগ-সুবিধা পাচ্ছে।  আজ কৃষকরা এই সমস্ত সুযোগ-সুবিধা পেয়ে তাদের  জমিতে অধিক ফসল সহ বাম্পার ফলন ফলাচ্ছে।

শিক্ষা প্রতিষ্ঠান সম্পর্কে তিনি বলেন, শায়েস্তাগঞ্জ  বালিকা উচ্চ বিদ্যালয়টি অবশ্যই সরকারীকরণ করা হবে। তখন শিক্ষার্থীদের বেতন কমে যাবে এবং শিক্ষকদের বেতন সহ মর্যাদা বেড়ে যাবে। মানুষের ভোটের মর্যাদা দিতে এবং তাদের সন্তানদের সুশিক্ষিত করে গড়ে তোলার জন্য হবিগঞ্জে   আজ শেখ হাসিনা মেডিকেল কলেজ ও কৃষি বিশ্ববিদ্যালয় নির্মাণ করা হয়েছে। 

তিনি বলেন, যদি হবিগঞ্জ ৩ আসনের মানুষ আওয়ামীলীগ কে নৌকায় ভোট দিয়ে আমাকে এমপি নির্বাচিত না করতো তাহলে আজ এই বিদ্যালয়টি এত উন্নত হতো না।  তিনি বলেন, খালেদা জিয়া ও তার ছেলে এতিমের টাকা খেয়েছে হাইকোর্ট ও সুপ্রিম কোর্ট রায় দিয়েছে। তাদের বিচার হবে। কিন্তু তারা বলে ধানের শীষে ভোট দিয়ে খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত করে আনার জন্য। তিনি উপস্থিত সকলকে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামীলীগ ও শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে তোলার জন্য আহ্বান জানান। 

আগামীকাল ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার শায়েস্তাগঞ্জে শিক্ষামন্ত্রী ও উপ শিক্ষা মন্ত্রী আসছেন। সেখানে তাদের কাছে শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়, শায়েস্তাগঞ্জ  ডিগ্রী কলেজ ও শায়েস্তাগঞ্জ  উচ্চ বিদ্যালয় এই ৩টি শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারি করনের জন্য তাদের কাছে জোর দাবি জানানো হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ভালো লেখাপড়া করে সু-শিক্ষায় শিক্ষিত হয়ে আগামী দিনে দেশকে এগিয়ে নেয়ার আহবান জানান। 

তিনি সোমবার দুপুরে শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় এর এডভোকেট মোঃ আবু জাহির একাডেমী ভবন এর দ্বিতীয় তোলার উর্ধ্ব মুখী সম্প্রসারিত ভবন উদ্বোধন,  বিদ্যালয়ের মূল ফটক উন্মোচন ও বার্ষিক ক্রীড়া  প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শায়েস্তাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজরাতুন নাঈম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ  গাজীউ রহমান ইমরান, মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তা আক্তার, শায়েস্তাগঞ্জ থানা অফিসার ইনচার্জ নাজমুল হক কামাল, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা শেখ মুজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান, জেলা আওয়ামীলীগ নেতা এড: হুমায়ুন কবীর সৈকত,  শায়েস্তাগঞ্জ  ইউপি চেয়ারম্যান বুলবুল আহমেদ খান,সাবেক জেলা পরিষদের সদস্য আব্দুল্লাহ সরদার,আওয়ামী লীগ নেতা আব্দুস সামাদ প্রমূখ।

শায়েস্তাগঞ্জ  বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবিদুর রহমানের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক মোঃ জালাল আহমেদের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষার্থী,  অভিভাবকবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আলচনা সভা শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দরা বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!