রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

লাখাইয়ে রবি মৌসুমে সরিষা ও ভুট্টা চাষাবাদ বৃদ্ধিতে উদ্বুদ্ধকরন সভা অনুষ্ঠিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩

বাহার উদ্দিন, লাখাই থেকে :

লাখাইয়ে আগামী রবি মৌসুমে তেল জাতীয় ফসল সরিষা ও ভুট্টার আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৪ সেপ্টেম্বর) লাখাই উপজেলার ১ নম্বর লাখাই ইউনিয়নের কামালপুর গ্রামে বিভিন্ন কৃষক গ্রুপের সদস্যদের ও নন গ্রুপের কৃষকদের অংশ গ্রহনে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাহমুদুল হাসান মিজান, সংসলিষ্ট ব্লকের উপসহকারী কৃষি কর্মকর্তা অমিত ভট্টাচার্য্য।

সভায় আগামী রবি মৌসুমে তেল জাতীয় ফসল সরিষা ও ভুট্টা চাষাবাদ ও উৎপাদন বৃদ্ধি বিষয়ে প্রয়োজনীয় পরামর্শ ও দিকনির্দেশনা প্রদান করেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাহমুদুল হাসান মিজান।

পরে উপজেলার কামালপুর,স্বজনগ্রাম,রুহিতনসী গ্রামে সরকারের আধুনিক প্রযুক্তির মাধ্যমে সিলেট অঞ্চলের অঞ্চলের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় বাস্তবায়িত পারিবারিক পুষ্টি বাগান,একক ও মিশ্র ফল বাগান প্রদর্শনী গুলো পরিদর্শন করেন কৃষি কর্মকর্তাগন।

এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাহমুদুল হাসান মিজান বলেন লাখাইয়ে সরিষা আবাদে সম্ভাবনাময় অঞ্চল। এ উপজেলার প্রতিটি ইউনিয়ন এ কম- বেশি সরিষা আবাদ হয়ে থাকে। এ সম্ভাবণাকে কাজে লাগিয়ে তেল জাতীয় ফসল উৎপাদন বৃদ্ধি ও হাওরাঞ্চলে ভুট্টা চাষে কৃষকদের উদ্বুদ্ধ করতে প্রতিটি ইউনিয়ন এ কৃষকদের উদ্বুদ্ধ করতে পর্যাক্রমে উদ্বুদ্ধকরণ সভা করা হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!