রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

লাখাইয়ে সার,বীজ ও বালাইনাশকের দোকান পরিদর্শনে কৃষি কর্মকর্তা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩

বাহার উদ্দিন, লাখাই থেকে :

হবিগঞ্জের লাখাইয়ের বিভিন্ন হাটবাজারের সার,বীজ ও বালাইনাশকের দোকান গুলো পরিদর্শন করেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাহমুদুল হাসান মিজান।

বুধবার (১৩ সেপ্টেম্বর) দিনব্যাপী উপজেলার বিভিন্ন হাটবাজার ও গুরুত্বপূর্ণ এলাকায় অবস্থিত পাইকারি ও খুচরা ডিলারদের সার,বীজ ও বালাইনাশক এর বিক্রয়কেন্দ্র গুলো সরজমিন পরিদর্শন করেন উপজেলা কৃষি কর্মকর্তা।

এসময় তিনি সরকার নির্ধারিত সারের মূল্য তালিকা প্রত্যেক সরকার অনুমোদিত ডিলার ও খুচরা ডিলার পয়েন্ট এর দৃশ্যমান জায়গায় বাধ্যতামূলক ভাবে টানানোর বিষয়ে নির্দেশনা প্রদান করেন।

মেয়াদোত্তীর্ণ বালাইনাশক যেন দোকানে না পাওয়া যায় সে বিষয়ে সতর্ককরন করা হয়।

এছাড়াও তিনি চলতি মৌসুমে রোপা আমনের জমিতে মাজরা পোকা ও পাতা মোড়ানো পোকার আক্রমণে কৃষককূল যাতে ক্ষতিগ্রস্ত না হয় এর জন্য প্রয়োজনীয় পরামর্শ ও এতদসংক্রান্ত নির্দেশনা সম্বলিত লিফলেট বিতরণ করা হয়।

এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাহমুদুল হাসান মিজান বলেন লাখাই পাতা মোড়ানো পোকার আক্রমণ রোধে লাইনে চারা রোপন করলে আক্রমণ কমে যায়। যে সকল কৃষক লাইন ধরে চারা রোপন করেছেন তাদের জমিতে পোকার আক্রমণ কম। তিনি আরোও জানান রোপা আমনের চাষাবাদ এখনো চলমান।

এ অবস্থায় কৃষকদের প্রয়োজনীয় পরামর্শ ও সার্বিক সহযোগিতা প্রদান আমিসহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর কর্মকর্তাগন নিয়মিত মাঠ পরিদর্শন করে আসছি। কৃষকদের সার ও প্রয়োজনীয় বালাইনাশক এর সমস্যা না হয় সেদিকে সতর্ক রয়েছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!