সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে দু’দিনের টানা বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি,জনচলাচলে ভোগান্তি

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ৭ আগস্ট, ২০২৩

মোহাম্মদ আলী সরকার, শায়েস্তাগঞ্জ :

শায়েস্তাগঞ্জে দু’দিনের টানা বৃষ্টিতে শায়েস্তাগঞ্জ পৌরসভার ৭ নং ওয়ার্ডের কুটিরগাঁও গ্রামে শতাধিক বসত বাড়িতে উঠে গেছে বৃষ্টির পানি। রাস্তাঘাট বৃষ্টির পানিতে তলিয়ে গেছে। এতে জন চলাচলে চরম ভোগান্তির সৃষ্টি হয়েছে। 

স্থানীয়  সূত্রে জানা যায় বৃষ্টি হলেই কুঠিরগাও গ্রামের প্রধান রাস্তা দুটির প্রবেশ পথদিয়ে গ্রামের ভেতর পানি ঢুকে পড়ে। এতে করে ওই গ্রামের প্রধান রাস্তা সহ শতাধিক বসত ভিটায় বৃষ্টির পানি উঠে যায়। এতে করে চরম ভোগান্তিতে পড়েন গ্রামবাসী।

সরজমিনে ঘুরে দেখা যায়, শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজ হবিগঞ্জ সড়কে জমে থাকা বৃষ্টির পানি  গ্রামের প্রধান দুটি সড়ক দিয়ে হুহু করে প্রবেশ করে। ওই এলাকাটি নিচু হওয়ায় এবং গ্রামের পানি নিষ্কাশনের সুব্যবস্থা না থাকায়  এতে করে শতাধিক বসত বাড়িতে বৃষ্টির পানি উঠে গেছে। এতে করে ঘর বন্দি হয়ে পড়েছে শতাধিক পরিবারের লোকজন। অন্যদিকে গৃহ পালিত পশু নিয়ে গ্রাম বাসীরা পড়েছেন দুর্ভোগে ।

বৃষ্টির পানিতে রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় ড্রেনের ময়লা আবর্জনা সহ বাথরুমের নোংরা পানি ও ময়লা আবর্জনা ভেসে বেড়াচ্ছে রাস্তার উপর।অনেক বসতবাড়িতে পানিতে ভেসে আসা ওই ময়লা আবর্জনা প্রবেশ করে দুর্গন্ধ ছড়াচ্ছে। এতে করে এলাকার পরিবেশ দূষিত হচ্ছে। অনেকেই পানিবাহিত রোগে আক্রান্তের স্বীকার হচ্ছেন। তাছাড়া বৃষ্টির পানিতে তলিয়ে গেছে ওই গ্রামের কয়েকটি পুকুর। এতে ভেসে গেছে লক্ষাধিক টাকার মাছ। অনেকেই ক্ষয়ক্ষতি স্বীকার  হচ্ছেন।

অন্যদিকে সাবেক সমাজ কল্যাণ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এনামুল হক মোস্তফা শহীদ এমপির কবর স্থানটি বৃষ্টির পানিতে তলিয়ে গেছে।

এ ব্যাপারে আলাপকালে ওই গ্রামের শিক্ষক মাওলানা তাফাজ্জুল ইসলাম বলেন, দীর্ঘদিন যাবত আমাদের গ্রামের এই দুর্ভোগ। পানি নিষ্কাসনের উপযুক্ত সুব্যবস্থা না থাকায় আমাদের গ্রামবাসী এই দীর্ঘদিন যাবত এই দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ ব্যাপারে আলাপকাল ওই গ্রামের বাসিন্দা রিফাত মিয়া বলেন আমরা এ ব্যাপারে পৌর পরিষদের কর্তৃপক্ষকে বারবার অবগত করেছি তারা আমাদের আশ্বস্ত করেছেন আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে আগেই আমাদের এই পানি নিষ্কাশনের সমস্যাটি সমাধান করবেন। বৃষ্টির পানিতে অনেকের সবজির বাগান তলিয়েগেছে। এতে ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!