মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবলে করাঙ্গী নদীর বাঁধ পরিদর্শন করলেন এমপি মিলাদ গাজী,পদক্ষেপ গ্রহণে পাউবোকে নির্দেশ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩

সাজিদুর রহমান,বিশেষ প্রতিনিধি:

হবিগঞ্জের বাহুবল উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের মধ্য দিয়ে প্রবাহিত করাঙ্গী নদীর বাঁধ পরিদর্শন করলেন আলহাজ্ব শাহ গাজী মিলাদ এমপি। পরিদর্শনকালে তিনি এক সপ্তাহের মধ্যে পদক্ষেপ গ্রহণের জন্য পাউবোকে নির্দেশ দেন। ১৬ জুলাই রবিবার দুপুর একটার দিকে এমপি ভাদেশ্বর

ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের পাইকপাড়া ও হিমারগাও গ্রামের কাছে করাঙ্গী নদীর বাঁধে ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন।

এর আগে দৈনিক শায়েস্তাগঞ্জ পত্রিকায় নদীর বাঁধে ভাঙ্গন ও তীর ধ্বসে পড়ায় একটি সচিত্র প্রতিবেদন প্রকাশ করে। এরপরই বাহুবল নবীগঞ্জ নির্বাচনী এলাকার সুযোগ্য এমপি শাহ নওয়াজ গাজী মিলাদ সমস্যা কবলিত এলাকা পরিদর্শন করেন এবং এক সপ্তাহের মধ্যে এখানের বাঁধ মেরামতসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবিগঞ্জ পাউবো প্রকৌশলীকে নির্দেশ দেন।

এসময় পাউবো প্রকৌশলী ছাড়াও উপস্থিত ছিলেন ভাদেশ্বর ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান বশির, ইউপি সদস্য কাজল মিয়া সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য বৃষ্টি ও পাহাড়ি ঢলে ভাদেশ্বর ইউনিয়নের পাইকপাড়া গ্রামের পাশে নদীর বাঁধ ভেঙে যায়। হিমারগাও গ্রামের পাশে বাঁধ ধ্বসে বাঁশঝাড় সহ নদীতে পড়ে পানি প্রবাহে বিঘ্ন সৃষ্টি হয়েছে। এ ভাঙ্গনের ফলে এ দুই গ্রামের বাসিন্দারা চলাচলে ভোগান্তিতে পড়েছেন। নদীর বাঁধটি চলাচলের রাস্তা হিসাবে ব্যবহার করায় ওই দুই গ্রামের মানুষ চরম দূর্যোগের মুখে পড়েন।

এছাড়া বর্ষা মৌসুমে চরম ঝুঁকির মুখে পড়েছেন পাইকপাড়া, হিমারগাও, চক্রামপুর, চিচিরকোট, কান্দিগাও,জয়পুর, বিহারীপুর, খোজারগাও সহ এলাকার বাসিন্দারা।

স্থানীয় বাসিন্দাদের মতে, এক যুগেরও অধিক সময় ধরে হিমারগাও ও পাইকপাড়া গ্রামের পাশে নদীর তীরে পানির স্রোতে ভাঙ্গন দেখা দেয়। একাধিক স্থানে এ ভাঙ্গনের ফলে দীর্ঘদিন ধরে দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীকে। বৃষ্টি ও পাহাড়ি ঢলে নদীতে জোয়ার আসলে তীরের ঝুঁকিপূর্ণ স্থানে ভাঙ্গনের সৃষ্টি হয় এবং বন্যার পানিতে উল্লেখিত গ্রামগুলোসহ এলাকার বিস্তীর্ন ফসলের মাঠ নিমজ্জিত হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

স্থানীয়দের অভিযোগ, যথাযথভাবে মেরামত না হওয়ায় প্রতি বছর বর্ষাকালে সৃষ্টি হয় ভাঙ্গন। এতে দূর্ভোগে পড়তে হয় এলাকাবাসীকে। জমির ধান ও মৌসুমী ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!