মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বিভাগীয় পুরস্কার পেলেন শ্রেষ্ঠ উপ সহকারী কৃষি কর্মকর্তা অমিত ভট্টাচার্য্য

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১৮ জুন, ২০২৩

বাহার উদ্দিন :

বিভাগীয় কাজের স্বীকৃতি স্বরূপ পুরস্কার পেলেন শ্রেষ্ঠ উপ সহকারী কৃষি কর্মকর্তা অমিত ভট্টাচার্য্য।

গত ১৭ জুন আধুনিক প্রযুক্তির মাধ্যমে সিলেট অঞ্চলের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় সিলেটের পাঁচ তারকা রোজ ভিউ হোটেল হলরুমে জাতীয় কর্মশালা -২০২৩ অনুষ্ঠিত হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, বিশেষ অতিথি ছিলেন মোঃ তাজুল ইসলাম পাটোয়ারী, পরিচালক সরজমিনে উইং গিয়েই।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রকল্প পরিচালক মোঃ রকিব উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন ডিএই সিলেট অঞ্চলের অতিরিক্ত পরিচালক মোঃ মোশারফ হোসেন খান, উপস্থিত ছিলেন সিলেট বিভাগের সকল জেলার উপ পরিচালক, গবেষণা প্রতিষ্ঠানের বৈজ্ঞানিক কর্মকর্তা, প্রকল্পের মনিটরিং ও অন্যান্য কর্মকর্তারা,উপজেলা কৃষি অফিসার, কৃষি সম্প্রসারণ অফিসার, উপসহকারী কৃষি কর্মকর্তা ও প্রকল্পের আওতায় বিভিন্ন উপজেলার বিভিন্ন প্রদর্শনী ও গ্রুপের কৃষকসহ প্রায় ২৪৫ জন অংশগ্রহণকারী।

লাখাই উপজেলার সফল তিনজন কৃষক যথাক্রমে লাখাই ইউনিয়নের মোঃ আব্দুর রউফ,করাব ইউনিয়নের মোঃ বাহার উদ্দিন ও মোঃ শফিউল আলম সুমনসহ অন্যান্য জেলা উপজেলায় সফল কৃষক, উপসহকারী কৃষি অফিসার, উপজেলা কৃষি অফিসারদের মধ্য থেকে শ্রেষ্ঠ কৃষক ও কর্মকর্তাদের কে সন্মাননা ক্রেষ্ট, সনদপত্র ও পুরস্কার বিতরণ করেন।

লাখাই উপজেলার লাখাই ইউনিয়নের কামালপুর গ্রামের কৃষক গ্রুপে প্রকল্পের আওতায় ভুট্টা ও চীনাবাদাম প্রদর্শনীর ভালো ফলন হয়েছে । পাশাপাশি উপসহকারী কৃষি কর্মকর্তা অমিত ভট্টাচার্য্য কৃষকদের উদ্বুদ্ধকরণের মাধ্যমে এলাকার পতিত জমিতে ভুট্টা ও সরিষার আবাদে ব্যাপক সাফল্য এসেছে।

কৃষকরা বলেন এলাকায় আগে এই দুটি ফসল কখনো করেনি এবং অনেক জমি পতিত থাকতো, তারা উপ সহকারী কৃষি কর্মকর্তার পরামর্শে পতিত জমিতে এই দুই ফসল উৎপাদন করে ভালো ফলন পেয়েছেন এবং অর্থনৈতিক সচ্ছলতা এসেছে বলে আজ অনেকেই স্বাবলম্বী।

কৃষকরা সময়মতো বিনামূল্যে সরিষার বীজ পেলে আরো অনেকেই এগিয়ে আসবে। উপ সহকারী কৃষি অফিসার অমিত ভট্টাচার্য্য বলেন প্রকল্পের প্রশিক্ষণ ও বীজ সহায়তা পেলে অন্যান্য গ্রামেও পতিত জমি ও মৌসুমী পতিত জমি গুলো ব্যবহার করে ভুট্টা সহ বিভিন্ন কম খরচের এবং উচ্চ মূল্যের ফসল উৎপাদন বৃদ্ধি করা সম্ভব হবে।

তিনি পুরস্কার পাওয়ার ক্ষেত্রে প্রকল্পসহ ডিএইর উর্ধতন কর্তৃপক্ষ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক সহ মাঠ পর্যায়ের প্রানপ্রিয় কৃষকদের অবদানে কৃতজ্ঞতা প্রকাশ করেন। পুরস্কার ও সাফল্যে স্বীকৃতিতে বিদেশে গমনের সুযোগ পেলে আরো প্রতিযোগিতা ও উৎসাহ বাড়বে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!