বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ০৯:২১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জের রাজনৈতিক ও নাগরিক সমাজের নেতৃবৃন্দকে নিয়ে পিএফজি (PFG) এর মতবিনিময়

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩

স্টাফ রিপোর্টার :

হবিগঞ্জের রাজনৈতিক ও নাগরিক সমাজের নেতৃবৃন্দকে নিয়ে পিএফজি (PFG) ফলোআপ মিটিং অনুষ্ঠিত।

১৫ মার্চ বুধবার দুপুর ১২ টায় দি হাঙ্গার প্রজেক্ট এর সহযোগিতায় শহরের আমিরচাঁন কমপ্লেক্স এর স্কাই কুইন চাইনিজ রেষ্টুরেন্ট সহনশীল রাজনীতি ও সামাজিক সম্প্রীতির এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে বাংলাদেশ আওয়ামিলীগ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) জাতীয় পার্টি, কমিউনিস্ট পার্টি সহ হবিগঞ্জের রাজনৈতিক দলগুলোর ও নাগরিক সমাজের নেতৃবৃন্দদের নিয়ে হবিগঞ্জ সদর উপজেলায় সকল রাজনৈতিক দলের সমন্বিত প্রয়াসে একটি সম্প্রীতির বাংলাদেশ গঠন করার লক্ষ্যে ,সামাজিক সম্প্রীতির বন্ধন তৈরী করার উদ্দেশ্যে অনুষ্ঠিত হয় একটি সম্প্রীতি ও হৃদ্যতা পূর্ণ মতবিনিময় সভা।

পিএফজির কো-অর্ডিনেটর উপাধ্যক্ষ মোঃ জালাল উদ্দীন রুমির সঞ্চালনায়, উক্ত ফলোআপ মিটিংএ উপস্থিত ছিলেন,দি হাঙ্গার প্রজেক্ট এর পিএফজির সমন্নয়ক মাইমুনা আক্তার রুবি , পেইভ এম্বাসেডর চৌধুরী মিজবাহুল বারী লিটন, জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এ্যাডভোকেট হুমায়ুন কবির সৈকত, জেলা আওয়ামী লীগ নেতা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায়, পৌর আওয়ামীলিগ সভাপতি আব্দুর রহমান, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, অধ্যাপক তরিকুল ইসলাম হারুন, খেলাঘর হবিগঞ্জ জেলা সভাপতি বাদল রায়,বিএনপি যুব দল সাধারণ সম্পাদক, জালাল আহমেদ, জাতীয় পার্টি উপজেলা আহ্বায়ক কাজল আহমেদ, সুজন হবিগঞ্জ জেলা সহ-সভাপতি আ রকিব, বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব মো সামছু মিয়া, রফিকুল ইসলাম রফিক, দেওয়ান মোস্তাক গাজী,তাজ উদ্দিন আহমদ বাবুল, রঞ্জুন কুমার রায়, মশিউর রহমান কামাল, এডভোকেট মঈনুল হাসান, লুৎফুর রহমান, আবু তাহের, মুফতি আলমগীর হুসাইন, শেখ উসমান গনি, আব্দুল জলিল, পাপু সুএধর, রেভা চৌধুরী, সাজিদা আক্তার সুমা, সিমু চৌধুরী, রোজিনা আক্তার, সাংবাদিক মঈনউদ্দীন আহমদ, মোতালিব তালুকদার দুলাল, প্রমূখ। জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট হুমায়ুন কবির সৈকত বলেন, নান্দনিক জীবন আর রাজনৈতিক মূল্যবোধ কে সমন্বয় করে সত্যিকারের রাজনৈতিক চর্চা করলে কোন দলের পক্ষেই সম্প্রীতি নষ্ট করা সম্ভব নয় ।

আমরা সকলে মিলে একটি সুন্দর সম্প্রীতির বাংলাদেশ বিনির্মাণে এক টেবিলে বসে কাজ করব এমনটাই হওয়া উচিত । পৌর আওয়ামিলীগ সভাপতি আব্দুর রহমান বলেন, হবিগঞ্জে সম্প্রীতির রাজনীতি বাস্তবায়নে আমরা রাজনৈতিক দলগুলো অনেক আন্তরিক। তবে পিএফজি যে উদ্যোগ গ্রহণ করেছে তা বাস্তবায়নে আমরা সর্বাত্মক সহযোগী হয়ে কাজ করবো। যুব দল সভাপতি জালাল আহমেদ বলেন, হবিগঞ্জের রাজনৈতিক দলগুলোদের নিয়ে অন্য যে কোনো জেলার রাজনৈতিক দলগুলো সাথে বসে একটি সম্প্রীতির সেতুবন্ধন তৈরি করা যেতে পারে।

পৌর জাতীয় পার্টির আহ্বায়ক, তাজ উদ্দিন বাবুল বলেন, সম্প্রতির সমন্বয় করার জন্য রাজনৈতিক দলগুলো থেকে ভালো মনের লোকদের নিয়ে পিএফজি কমিটি গঠন করা প্রয়োজন।
রেভা চৌধুরী বলেন, পিএফজির কাজে সময় দিতে পারবেন তাদের নিয়ে যেন কমিটি গঠন করা হয়, মুফতি আলমগীর হুসাইন বলেন, ফিতনা হত্যার চেয়ে জঘন্য, ফিতনা থেকে আমাদের সবাইকে বেঁচে থাকতে হবে, ধর্মীয় অনুশাসন মেনে যেন আমরা সবাই চলতে পারি তার জন্য আমাদের সবাইকে নিজ নিজ ধর্মীয় অনুশাসন মেনে কাজ করতে হবে। তরিকুল ইসলাম হারুন বলেন, আমাদের সকলের উদ্দেশ্য যেন হয় সমাজে শান্তি প্রতিষ্ঠা করা, কোনো দলের পরিচয় নয়, আমরা যেন সবাই সমাজে সম্প্রতির পরিচয়ে বড় হতে পারি। শঙ্খ শুভ্র রায় বলেন, পিএফজির মাধ্যমে সামাজে সামাজিক সম্প্রীতি যেন আমরা ফিরিয়ে আনতে পারি সে জন্য সবাইকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।

রফিকুল ইসলাম বলেন, সম্প্রতি সৃষ্টির লক্ষে সবাইকে এক সাথে কাজ করতে হবে, কে কোন দল করে সেটা বিবেচিত বিষয় নয়, নির্বাচনকে কেন্দ্র করে পোস্টার সাঁটানো পরিহার করতে হবে, সে জন্য নির্বাচন কমিশনে আমাদের মতামত তুলে ধরতে হবে,প্রচারণার জন্য অন্য কোন উপায় বের করতে হবে। চৌধুরী মিজবাহুল বারী লিটন বলেন, রাজনৈতিক দলগুলোর মধ্যে ঐক্যের চুক্তি করতে হবে, আমরা সহিংসতা চাই না আমরা শান্তি ও সম্প্রতি চাই ।

আমরা শান্তির পক্ষে ঐক্যবদ্ধ থাকতে চাই। ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বলেন,রাজনৈতিক দলগুলোর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা থাকতে পারে, কিন্তু প্রতিহিংসা যেন না হয় সে বিষয়ে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে এবং ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।পরিশেষে সম্নয়কারী জালাল উদ্দীন রুমি বলেন, একটি আদর্শ, গ্রহণ যোগ্য ও কার্যকরী পিএফজি কমিটি যেন গঠন করা যায় সে বিষয়ে সবার আন্তরিক সহযোগিতা কামনা করেন।

সবশেষে সকল নেতৃবৃন্দই এক বাক্যে প্রতিশ্রুতিবদ্ধ হন, এমন একটি টেবিল যেখানে দল মতের ঊর্ধ্বে একটি সুন্দর বাংলাদেশ বিনির্মাণ হবে। সবকিছু ভুলে গিয়ে রাজনীতিকে একটি শৈল্পিক ভাবনা থেকে সুন্দর বাংলাদেশ গঠনে নিয়ে যাব, এমন প্রত্যাশা তৈরি হয় ।এবং সকলেই স্বতঃস্ফূর্তভাবে এমন আয়োজনকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!