রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শাক চাষে নয়গুন মুনাফা লাখাইর শাহজাহান মিয়ার

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ৩০ নভেম্বর, ২০২২

বাহার উদ্দিন, লাখাই থেকে:

লাখাই উপজেলার করাব ইউনিয়নের করাব গ্রামের মৌসুমি সব্জি চাষি শাহজাহান চলতি মৌসুমে ১০ শতাংশ জমিতে লালশাক,পালং শাকের চাষ করেন।

জমি তৈরি, বীজ,সার সহ খরচ হয় ১ হাজার টাকা। ইতিমধ্যে সে ৮ হাজার টাকার শাক বিক্রি করেছেন। আরও হাজার ২ টাকার শাক বিক্রি করতে পারবেন। এতে তার ৯ হাজার টাকার মতো মুনাফা হবে।

এ বিষয়ে কৃষক শাহজাহান মিয়ার সাথে আলাপকালে জানান আমি সারা বছরই মৌসুম ভেদে নানা ধরনের শাক- সব্জির চাষ করে আসছি। এতে আমার বেশ আয়ও হচ্ছে। চলতি মৌসুমে আমি কচু,ডাঁটা, বরবটির চাষ করেছি। ফলনও বেশ ভালো হয়েছে। আর শাক চাষে মাত্র ১০ শতাংশ থেকে বেশ মুনাফা হয়েছে। শাক- সব্জির চাষে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উপসহকারী কৃষি কর্মকর্তা সাইফুল ইসলাম আমাকে প্রয়োজনীয় পরামর্শ দিয়ে যাচ্ছেন।

তাছাড়া উপজেলা কৃষি কর্মকর্তা শাকিল খন্দকার খোঁজ নেন।সহযোগিতা করেন।

এ ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা শাকিল খন্দকার এর সাথে আলাপকালে জানান আমরা প্রতি ইঞ্চি জমি চাষের আওতায় আনতে এবং কোন জমি যাতে অনাবাদি না থাকে সে লক্ষ্যে মাঠ পর্যায়ে কাজ করে আসছি। শাক- সব্জি,ফলমূল চাষে কৃষকদের উদ্বুদ্ধ করে যাচ্ছি। কৃষকদের প্রয়োজনীয় পরামর্শ দিয়ে যাচ্ছি। লাখাইয়ে দিন দিন এর প্রসার ঘটছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!