রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে দু’দিনব্যাপী শিক্ষকদের জীবন দক্ষতা প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২

এফ এম খন্দকার মায়া, চুনারুঘাট :

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় কিশোর কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের শিক্ষকদের দু’দিনব্যাপী জীবন দক্ষতা বিষয়ক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্প্রতিবার (১৭ নবেম্বর) সকাল থেকে উপজেলা প্রশাসন সভা কক্ষে দুদিনব্যাপী শিক্ষকদের জীবন দক্ষতা বিষয়ক প্রশিক্ষণের সমাপনী দিনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত ও চুনারুঘাট উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুমানা আক্তার।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ‘বাংলাদেশে অপুষ্টি প্রতিরোধে প্রয়াস’ সুচনা প্রকল্পের জেলা ম্যানেজার সুব্রত রায়,সিল্ডেন দ্যা সেইভ প্রকল্পের দায়িত্ব প্রাপ্ত কামরুন্নাহার,প্রোগ্রাম কো অডিনেটর বিকাশ চন্দ্র সাহা,প্রশিক্ষক রামনাথ রায় প্রমুখ।

উপজেলা মহিলা অধিদপ্তরের আয়োজনে সূচনা বাংলাদেশ অপুষ্টি চক্র প্রতিরোধে একটি প্রয়াস প্রকল্পের বাস্তবায়নে কিশোর কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের শিক্ষকদের জীবন দক্ষতা বিষয়ক দু’দিনব্যাপী প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়েছে।এসময় উপস্থিত অতিথিগণ,সকল শিক্ষকদের উদ্দেশ্য দিকনির্দেশনা মুলক বক্তব্য রাখেন। পাশাপাশি দু’দিনব্যাপী এই প্রশিক্ষণের মাধ্যমে যে সকল বিষয় সম্পর্কে জানা শোনা ও বুঝা হয়েছে।

তা অবশ্যই কিশোর কিশোরী ক্লাবে সকল ছাত্রছাত্রীদের উদ্দেশে পরবর্তী ক্লাসে আলোচনা করার পরামর্শ দেন।মূলত বারটি বিষয়ের উপর যেমন,সুন্দর জীবন ও জীবনের লক্ষ, নিজস্বতা, আত্মনিয়ন্ত্রণের দক্ষতা, কিশোর কিশোরীর দায়িত্ব ও অধিকার, সামাজিক দক্ষতা, যোগাযোগের দক্ষতা, সিদ্ধান্ত গ্রহনের দক্ষতা, সংকট মোকাবেলা দক্ষতা, মানুষিক চাপ,সমোঝতার দক্ষতা, জেন্ডার বৈশম্য ও বাল্য বিবাহ নিয়ে দু’দিন বিষদ আলোচনা করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন চুনারুঘাট উপজেলা দশটি ইউনিয়ন,এক টি পৌরসভা ও শায়েস্তাগঞ্জ উপজেলার ৩টি ইউনিয়ন ও একটি পৌরসভার কিশোর কিশোরী ক্লাবের আবৃত্তি শিক্ষক ও সংগীত শিক্ষক গণ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!