সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নিঃস্বার্থ রক্তদানের মাধ্যমে মানবসেবায় অনন্য ভূমিকা পালন করছে আল-খিদমাহ রক্তদান সোসাইটি

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১৭ অক্টোবর, ২০২২

বাহার উদ্দিন :

হবিগঞ্জ ভিত্তিক সামাজিক সংগঠন ” আল- খিদমাহ রক্তদান সোসাইটি ” অসহায় মুমূর্ষু রোগীদের রক্তদান ও বিভিন্ন মানবিক সেবার মাধ্যমে মানবসেবায় অনন্য ভূমিকা পালন করছে। লাখাই উপজেলার উদীয়মান এক তরুন মানবসেবার মহান ব্রত নিয়ে সমমনা একঝাঁক তরুণ – তরুনীদের নিয়ে ২০২১ সালের নভেম্বর মাসে প্রতিষ্ঠা করেন আল- খিদমাহ রক্তদান সোসাইটি, হবিগঞ্জ।

প্রথমদিকে এ সংগঠনকে এগিয়ে নিতে পাশে থেকে সহযোগিতা করেছেন সাব্বির আহমেদ নুর, মনিরা আক্তার মুন্নী সহ অনেকে। হাঁটি হাঁটি পা পা করে সংগঠনটি সমমনাদের সংগঠিত করে তাঁদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এক বছরেরও কম সময়ের মধ্যে সংগঠনের বিস্তৃতি লাভ হয়েছে। ইতিমধ্যেই সংগঠনের ঢাকা মহানগর শাখা, সিলেট মহানগর শাখা, শ্রীমঙ্গল উপজেলা শাখা, শায়েস্তাগঞ্জ উপজেলা ও লাখাই উপজেলা শাখা গঠন করে কার্যক্রম অব্যাহতভাবে চালিয়ে যাচ্ছে।

‘নিঃস্বার্থ রক্তদান বাঁচাতে পারে একটি প্রান’ এ স্লোগানকে সামনে নিয়ে সংগঠনটি এরই মধ্যে ৩ শতাধিক পরিবারকে মানবিক সহায়তা প্রদান করেছে। পাঁচ (৫) শতাধিক মুমূর্ষু রোগীকে নিঃস্বার্থভাবে রক্তদান করেছে।

বিগত ভয়াবহতম বন্যায় লাখাই উপজেলার ১ নম্বর লাখাই ইউনিয়নের ৩ শতাধিক পরিবারকে ফ্রী প্রাথমিক চিকিৎসা প্রদান করেছে।

২ টি ফ্রী ব্লাড গ্রুপ নির্নয় কর্মসূচীর মাধ্যমে ৬ শতাধিক লোকের ব্লাড টেস্ট করেছে। এছাড়াও উপজেলার স্থানীয় বুল্লা বাজারের আদি ফার্মেসীতে স্থায়ীভাবে ফ্রী ব্লাড গ্রুপিং ক্যাম্প স্থাপন করা হয়েছে।

আল খিদমাহ রক্তদান সোসাইটির প্রতিষ্ঠাতা ও পরিচালক এর দায়িত্বে রয়েছেন কাজী মঈনুল ইসলাম এবং সহকারী পরিচালক সজীব আলী। ৩৭ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির সভাপতি সাব্বির আহমেদ নুর, মহিলা সভাপতি নাসিমা আক্তার।

সংগঠনের আইটি এন্ড মিডিয়া বিষয়ক সম্পাদক আকিব শাহরিয়ার আলাপকালে জানান, আমরা আমাদের সংগঠনের মাধ্যমে মুমূর্ষু রোগীদের রক্তদান করে আসছি। এ পর্যন্ত ৫ শতাধিক রোগীকে রক্তদান করা হয়েছে। আমাদের সকল সদস্য রক্তদানে অঙ্গীকারবদ্ধ। এছাড়াও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় ও প্রাথমিক চিকিৎসা কার্যক্রম চলমান।

এছাড়া সংগঠনের পরিচালক কাজী মঈনুল ইসলাম আলাপকালে জানান, আমরা মানবসেবার ব্রত নিয়ে কাজ করে যাচ্ছি। আমাদের সদস্যরা স্কুল, কলেজের শিক্ষার্থী।

আমরা আমাদের সদস্যদের মাসিক চাঁদার মাধ্যমে এ কার্যক্রম চালিয়ে আসছি। আমরা এ সংগঠনের কার্যক্রম সারাদেশে বিস্তৃত করতে চেষ্টা চালিয়ে যাচ্ছি। এক্ষেত্রে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করি। আমরা চাই কোন রোগী যেন রক্তের অভাবে মারা না যান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!