সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৭:৩৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সার্বিক অগ্রগতি নিশ্চিতে সাহিত্য চর্চার গুরুত্ব অপরীসিম-এমপি আবু জাহির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ৮ অক্টোবর, ২০২২

স্টাফ রিপোর্টার :

দেশের সার্বিক অগ্রগতি নিশ্চিতের জন্য সাহিত্য চর্চার গুরুত্ব অপরীসিম। এক্ষেত্রে প্রয়োজন বর্তমান ও ভবিষ্যত প্রজন্মকে সাহিত্য চর্চায় উদ্বুদ্ধ করা, সাহিত্য-সংস্কৃতির প্রকৃত ইতিহাস তাদের সামনে তুলে ধরা।

শনিবার দুপুরে হবিগঞ্জ শিল্পকলা একাডেমিতে দ্বিতীয় মুক্তাঞ্চল সাহিত্য উৎসব ও ‘সাহিত্য চর্চায় হবিগঞ্জে সীমাবদ্ধতা ও সম্ভাবনা’ শীর্ষক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির।

তিনি আরও বলেন, দেশ এখন সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। এ সময়ে সাহিত্য ও সংস্কৃতি চর্চায় পিছিয়ে থাকলে চলবে না।

পরিপূর্ণ উন্নয়নের স্বার্থে প্রত্যেকটি এলাকায় সাহিত্য চর্চা বাড়াতে হবে। এক্ষেত্রে সরকারের পক্ষ থেকে যা যা করার আমরা করে যাচ্ছি, এটি করে যাব। তবে জেলা পর্যায়ের সাহিত্যাঙ্গনের নেতৃত্বে থাকা ব্যক্তিদের আন্তরিকভাবে কাজ করতে হবে।
মুক্তাঞ্চল সাহিত্য চর্চা কেন্দ্র এই উৎসব ও আলোচনার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন মুক্তাঞ্চল সাহিত্য চর্চা কেন্দ্রের সভাপতি মুশফিকুর রহমান এবং সঞ্চালনায় ছিলেন বৃন্দা দাশ ও বৃত্ত দাশ।

আলোচনায় অংশ নেন হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ইলিয়াছ বখত চৌধুরী জালাল, সাবেক উপসচিব ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক শেখ ফজলে এলাহী, মুক্তাঞ্চলের প্রধান উপদেষ্টা কথা সাহিত্যিক রুমা মোদক, কবি তাহমিনা বেগম গিনি, সিদ্দিকী হারুন প্রমুখ।

সন্ধ্যায় একই স্থানে আলোচনায় অংশ নেন কথা সাহিত্যিক ফয়জুল ইসলাম, আহমাদ মোস্তফা কামাল, আফসানা বেগম, সাকিরা পারভীন ও কবি স্নিগ্ধা বাউল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!