মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদ ভবনটি ঝুঁকিপূর্ণ,বিভিন্ন স্থানে ফাটল

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২

মোঃ আবদুল হক রেনু, শায়েস্তাগঞ্জ :

শায়েস্তাগঞ্জ উপজেলার শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদ কার্যালয়ের ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ভবনটি নিমার্ণের পর থেকে উন্নয়নের ছোঁয়া লাগেনি আজও।

ভবনের বিভিন্ন স্থানে ফাটল দেখা দিয়েছে। বিকল্প ভবন না থাকায় ঝুঁকিপূণ ভবনেই ইউনিয়ন বাসীর সেবা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

তাছাড়া ভবনের ছাঁদের অবস্থা একেবারে নাজুক। অনেক সময় ভবনের ছাঁদ থেকে প্লাস্টার কষে পড়ে। ভারি বৃষ্টি হলে ছাঁদ চুইয়ে পানি পড়ে। এতে অফিসের আসবাব পত্র ও গুরুত্বপূর্ণ কাগজপত্র নষ্ট হচ্ছে।

১৯৬২সালে ৩০শতক জমির উপর র্নিমিত শায়েস্তাগঞ্জ ইউনিয়ন কাযার্লয়টি শায়েস্তাগঞ্জ পৌরসভার পূর্ব লেঞ্জাপাড়া নামক স্থানে অবস্থিত। এই ভবনটির সংস্কার কাজ না হওয়ায় দিন দিন ভবনটি আরো ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এর ফলে ইউনিয়নের বাসিন্দারা যেমনটা ঝুকি নিয়ে সেবা নিতে আসছেন তেমনি জন প্রতিনিধিরা ও ঝুঁকির মধ্যে দিয়ে সেবা দিয়ে আসছেন।

এ ব্যাপারে আলাপ কালে শায়েস্তাগঞ্জ উপজেলা র্নিবাহি অফিসার নাজরাতুন নাঈম বলেন,আমরা ইউনিয়ন পরিষদ কাযার্লয়টি পরিদর্শন করেছি, ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় ইতিমধ্যেই সংস্কার কাজের জন্য ২লাখ টাকা অনুদান দিয়েছি।

সংস্কার কাজের বিষয়টিও চুড়ান্ত হয়েছে। ভবনের ছাঁদ ভেঙ্গে উপরে টিন লাগানো হবে। আশা করছি অচিরেই সংস্কার কাজ শুরু হবে। যাতে নিরাপদে বসে সেবা কার্যক্রম পরিচালনা করা হয়।

নতুন ভবন নিমার্ণ করা হবে কি না এব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ভবনের জমি নিয়ে একটু জটিলতা রয়েছে সে কারণে নতুন ভবন নিমার্ণ হচ্ছেনা।

এ ব্যাপারে আলাপ কালে ৮নং শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বুলবুল খান বলেন স্থানীয় সরকার মন্ত্রণালয় ও শায়েস্তাগঞ্জ ইউএনও মহোদয় বরাবর আবেদন করলে ইউএনও মহোদয় ভবনটি পরিদর্শন করেন এবং সংস্কারের জন্য ২লাখ টাকা অনুদান দেন।এই ভবনটি অনেক পুরোনো এবং ঝুঁকিপূর্ণ হওয়ায় তিনি নতুন ভবন নিমার্নের দাবী জানান।

ইউনিয়ন কাযার্লয়ে সেবা নিতে আসা নিশাপট গ্রামের রহিমা খাতুন জানান, এই ভবনটি অত্যান্ত ঝুঁকিপূর্ণ, কখনযে ভবনের ছাঁদ ধসে পড়ে দুর্ঘটনা ঘটে তা বলা যায়না। জীবনের ঝুঁকি নিয়ে আমার মতো আরো অনেকেই সেবা নিতে আসেন । তিনি ভবনটি অচিরেই সংস্কারের দাবী জানান।

এ ব্যাপারে আলাপকালে ইউপি সচিব মোঃ শাহজাহান বলেন, ভবনটি সংস্কারের জন্য ইউএনও মহোদয় ২লাখ টাকা অনুদান দিয়েছেন সেটা প্রক্রিয়াধীন রয়েছে।

ভবনটি ঝুঁকিপূর্ণ তাই সংস্ক্ারের প্রয়োজন। অচিরেই সংস্কার কাজ শুরু করা হবে। এব্যাপারে বিষয়টির প্রতি উর্ধতন কর্তৃপক্ষের সূদৃষ্টি ওকার্যকরি পদক্ষেপ গ্রহনের জোরদাবী জানিয়েছেন ইউনিয়ন বাসীসহ এলাকার সচেতন মহল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!