বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নানা সমস্যায় জর্জরিত লাখাই’র তেঘরিয়া কমিউনিটি ক্লিনিক

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২২ আগস্ট, ২০২২

বাহার উদ্দিন, লাখাই থেকে :

হবিগঞ্জের লাখাইর ৩ নম্বর মুড়িয়াউক ইউনিয়নের তেঘরিয়া কমিউনিটি ক্লিনিকটি প্রতিষ্ঠা লগ্ন থেকেই নানা সমস্যা বিরাজমান।

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার স্বাস্থ্য সেবা জনগনের দোড়গোড়ায় পৌঁছে দেয়ার লক্ষে তাঁর ১৯৯৬ সালের শাসনামলে কমিউনিটি ক্লিনিক এর যাত্রা শুরু হয়ে।

এরই ধারাবাহিকতায় তেঘরিয়া কমিউনিটি ক্লিনিকটির কার্যক্রম চলে আসছে।আর এতে ইউনিয়নটির ১,২, ও ৩ নম্বর ওয়ার্ডের জনগনের স্বাস্থ্য সেবার পথ সুগম হয়।গ্রামীন স্বাস্থ্য সেবার এ প্রতিষ্ঠানটিতে অদ্যাবধি বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়নি।

ফলে এ ক্লিনিকটিতে কর্মরত ও সেবা গ্রহিতাদের অবর্ণনীয় কষ্ঠ পোহাতে হচ্ছে।ব্যক্তিগত উদ্যোগে স্থানীয় মেম্বার একটি টিউবওয়েল স্থাপন করলেও তা দীর্ঘ ২ বছর যাবৎ অকেজো হয়ে পড়ে রয়েছে।চিকিৎসাকাজে ব্যবহৃত আসবাবপত্র ও প্রয়োজনের তুলনায় অপ্রতুল।

রোগীকে চেকআপ করাব টেবিলটির ভগ্নদশা।অন্যান্য আসবাবপত্রেরও তথৈবচ অবস্থা।এদিকে জনবল সংকটও প্রবল।দীর্ঘ যাবৎ সি,এইচ,সি,পি এর পদটি শুন্য রয়েছে।

পরিবার কল্যান সহায়িকা ( এফ,ডব্লিউ, এ) রুমা আক্তার জানান আমি সপ্তাহে ২ দিন ক্লিনিকে কাজ করি। গড়ে প্রতিদিন ৭০/৮০ জন রোগী আসে।এছাড়া স্বাস্থ্য সহকারী রয়েছেন ১ জন।সে সপ্তাহে ২ দিন ক্লিনিকটিতে কাজ করে।

সি,এইচ,সিপি না থাকায় সপ্তাহের অন্যদিনগুলো বন্ধ থাকে।কমিউনিটি ক্লিনিকটি পরিচালনা কমিটির সভাপতি সাবেক মেম্বার শাহাবুদ্দিন জানান আমি বিদ্যুৎ সংযোগের জন্য আবেদন- করেছিলাম কিন্ত সংযোগ পাইনি।এখন নতুন সভাপতি আসবেন। তিনিসহ সকলে চেষ্টা করলে বিদ্যুতের সংযোগ পাওয়া যেতে পারে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ককর্মকর্তা ডাঃ আবু হেনা মোস্তফা জামান এর সাথে আলাপকালে জানান ক্লিনিকের সমস্যা সমাধানে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!