বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

লাখাইয়ে বন্যায় ক্ষতিগ্রস্থ ২ হাজার কৃষককে বিনামূল্যে সার-বীজ ও সহায়তা প্রদান

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২

বাহার উদ্দিন, লাখাই থেকে :

হবিগঞ্জের লাখাইয়ে ২০২২-২০২৩ অর্থ বছরে খরিপ-২ রোপা আমন মৌসুমে সাম্প্রতিক বন্যায় অধিক ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে বিনামূল্যে উফসী আমন জাতের বীজ ও রাসায়নিক সার সহায়তা প্রদান পূর্বাসন কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) লাখাই উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর ও উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা হ্যালিপ্যাড মাঠে সহায়তা কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান উপজেলা নির্বাহী অফিসার( ইউএনও) মোঃ শরীফ উদ্দীন এর সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা অমিত ভট্টাচার্য্য এর সঞ্চালনায় দুপুরবেলা অনুষ্টিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ – লাখাই – শায়েস্তাগঞ্জ এর সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট আবু জাহির।

বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম,মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন লাখাই রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি মাওঃ জালাল আহমেদ, গীতা পাঠ করেন মোহন দাশ।

স্বাগত বক্তব্য রাখেন কৃষি কর্মকর্তা শাকিল খন্দকার।

এ ছাড়াও বক্তব্য রাখেন লাখাই থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সাইদুল ইসলাম,করাব ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, বুল্লা ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট খোকন চন্দ্র গোপ,বামৈ ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি আব্দুল আহাদ প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি আলহাজ্ব এডভোকেট আবু জাহির বলেন বর্তমান জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার।

সরকার সব সময় কৃষকদের উন্নয়নে নিরলসভাবে কাজ করে আসছে।কৃষকদের বীনামূল্যে সার বীজসহ বিভিন্নধরনের সহযোগীতা আসছে।

বর্তমানে বিদ্যুত সহ বিভিন্ন বিষয়ে একটি মহল নানামুখী প্রচারনা ও গুজব ছড়াচ্ছে। এ ধরনের অপপ্রচার ও গুজবে বিভ্রান্ত না হওয়ায় আহবান জানান।

তিনি আরো বলেন শিশু যেমন মায়ের কোলে নিরাপদ তেমনি আওয়ামীলীগ এর হাতে দেশ নিরাপদ। বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে শিক্ষা ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন করেছেন।

এডভোকেট আবু জাহির আরো বলেন আমি আপনাদের ভোটে নির্বাচিত হয়ে দীর্ঘ ১৪ বছর যাবৎ আপনাদের পাশে থেকে আপনাদের সেবা করে আসছি। লাখাইর শিক্ষা,যোগাযোগসহ প্রতিটি ক্ষেত্রে ব্যাপন উন্নয়ন সাধিত হয়েছে।উন্নয়নের এ ধারাবাহিকতা বজায় রাখতে আপনাদের সার্বিক সহযোগীতা কামনা করছি।

তিনি হবিগঞ্জ – লাখাই সড়ক ১৮ থেকে ২৪ ফুটে উন্নীত করার আশাবাদ ব্যক্ত করেন।পরে প্রধান অতিথি এডভোকেট আবু জাহির বন্যায় ঘরবাড়ি ক্ষতিগ্রস্থদের মাঝে অর্থ সহায়তার চেক তুলে দেন।

উল্লেখ্য, সাম্প্রতিক বন্যায় ঘরবাড়িতে বন্যার পানি উঠে ক্ষতিগ্রস্থ হয়েছে এরকম ২৫০ জনকে নগদ সহায়তা হিসাবে,প্রত্যেককে ১০ হাজার টাকার চেক প্রদান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!