বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে বিনামূল্যে সার-বীজ পেলেন ৯ শতাধিক কৃষক

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২

নিজস্ব প্রতিবেদক

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে রোপা আমন মৌসুমে বন্যায় ক্ষতিগ্রস্ত ৯২০ জন কৃষককে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার দিল সরকার।

মঙ্গলবার (২৬ জুলাই) হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এ প্রণোদনা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

উপকারভোগী কৃষকদের মাঝে জন প্রতি পাঁচ কেজি আমন ধানের বীজ, ১০ কেজি ডাই অ্যামোনিয়াম ফসফেট (ডিএপি) ও ১০ কেজি করে মিউরেট অব পটাশ (এমওপি) সার দেওয়া হচ্ছে।

কৃষি বিভাগ জানায়, চলতি অর্থ বছরে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে পুনর্বাসন কার্যক্রমের আওতায় উপজেলার ৯২০ জন কৃষককে এ প্রণোদনা দেওয়া হয়েছে ।

প্রণোদনা বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, বিএনপি সরকারের আমলে দেশের কৃষকরা উচিতের চেয়ে বেশি মূল্য দিয়েও সার পাননি। সে সময় সারের দাবিতে আন্দোলনে নামা ১৮ জন কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল। আর তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে বিনামূল্যে সার-বীজ দেওয়া হবে। আজকের অনুষ্ঠান সেই প্রতিশ্রুতি পূরণের বাস্তব প্রমাণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশজুড়ে বিনামূল্যে সার ও বীজ বিতরণের পাশাপাশি মূল্যবান কৃষি যন্ত্রপাতিও দিচ্ছেন ৭০ শতাংশ ভর্তুকিতে।

উক্ত এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজরাতুন নাঈম।

বিশেষ অতিথি ছিলেন শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, পৌর মেয়র ফরিদ আহমেদ অলি, ভাইস চেয়ারম্যান গাজিউর রহমান ইমরান, উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধর, শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক কামাল।

এতে অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন শায়েস্তাগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র জালাল উদ্দিন মোহন, জেলা পরিষদের সাবেক সদস্য আব্দুল্লাহ সরদার, নুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মুখলিছ মিয়া , শায়েস্তাগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান বুলবুল খান, শায়েস্তাগঞ্জ উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি কামরুজ্জামান আল রিয়াদ প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!