বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ১১:০০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

জেলাজুড়ে গ্যাসের জন্য হাহাকার,বিপাকে পড়েছেন সিএনজি চালকরা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২

সৈয়দ সালিক আহমেদ :

জেলাজুড়ে গ্যাসের জন্য হাহাকার, জেলায় ৮টি সিএনজি ফিলিং স্টেশনের মধ্যে মাধবপুরে ২টি ও শায়েস্তাগঞ্জে ২টিসহ মোট ৪টি ফিলিং ষ্টেশন ইতিমধ্যে বন্ধ হয়ে গেছে লিমিট অতিক্রম করার অভিযোগে।

এতে বিপাকে পড়েছেন হাজার হাজার সিএনজি অটোরিক্সার চালক।

তারা বিভিন্ন সিএনজি ফিলিং স্টেশনে গ্যাসের জন্য বিক্ষোভ করছে। তারা বলেছেন, একদিকে গাড়ির মালিকের চাপ অন্যদিকে পরিবার পরিজন নিয়ে পড়েছি বিপাকে ।

অন্যদিকে অতিরিক্ত ভাড়া আদায় নিয়ে বিভিন্ন সড়কে যাত্রীদের সাথে চালকদের বাকবিতন্ডা ও হাতাহতির ঘটনা ঘটেছে।

অন্যদিকে জালালাবাদ গ্যাস টি এ্যান্ড ডি সিস্টেম হবিগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের ব্যবস্থাপক মোঃ খালেদ গণি বলেন, সরকার থেকে আমাদের চিটি দিয়ে জানানো হয়েছে যে, প্রতিটা ফিলিং স্টেশনের জন্য বরাদ্দকৃত গ্যাসের অতিরিক্ত বিক্রি করতে পারবেনা।

যারা এনিয়ম মেনে চলবেনা তাদের লাইন বিচ্ছন্ন করা হবে। ইতিমধ্যে আমরা মাধবপুর আল আমিন ফিলিং স্টেশন, সেমকো ফিলিং ষ্টেশন, শায়েস্তাগঞ্জের জি এস ব্রাদাস ফিলিং স্টেশন ও শায়েস্তাগঞ্জ সিএনজি স্টেশনসহ মোট ৪টি স্টেশনের লাইন বিচ্ছিন্ন করেছি। তবে তা সাময়ীক বন্ধ করা হয়েছে।

অপর দিকে এক সিএনজি স্টেশনের মালিকরা জানান, গত ২৩ জুলাই থেকে হবিগঞ্জ জেলার ৮টি সিএনজি স্টেশনের মধ্যে ৪টি এক সপ্তাহের জন্য বন্ধ রাখা হয়েছে। এক সপ্তাহ পর অন্য চারটি সিএনজি স্টেশন বন্ধ করা হবে। বর্তমানে যাদের ফিলিং স্টেশন চালু আছে তারা বরাদ্দকৃত গ্যাস দিয়ে চালিয়ে যেতে হবে। এভাবে আপাতত গ্যাসের স্বল্পতার চাপ মোকাবেলা করার প্রচেষ্ট চালানো হচ্ছে।

এদিকে গতকাল জেলার বিভিন্ন সড়কে অতিরিক্ত ভাড়া আদায় নিয়ে যাত্রীদের সাথে চালকদের বাকবিতন্ডা ও হাতাহতির ঘটনা ঘটেছে। যাত্রীরা অতিরিক্ত ভাড়া আদারেয়র বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছেন। ইতিমধ্যে লাখাই উপজেলা নিবার্হী কর্মকর্তা এক বিবৃতিতে জানিয়েছেন, কেউ যদি নির্ধারিত ভাড়ার চাইতে অতিরিক্ত ভাড়া আদায় করে তাহলে প্রশাসনকে অবগত করার জন্য।

গতকাল সরেজমিন পোদ্দার বাড়ি এ হাই ফিলিং স্টেশনের সিএনজি অটোরিক্সার প্রায় ১কিলোমিটার দীর্ঘ লাইন।

চালকরা জানান, ভোর বেলা এসে লাইনে দাড়িয়ে সকাল ১০টায় পর্যন্ত কোন গাড়ীকে গ্যাস দেওয়া হয় নাই। পরে ফিলিং অটোরিক্সা চালকরা বিক্ষোভ করলে তাদেরকে ১০০টাকা করে কিছু সময় গ্যাস দেওয়া হয়। পরে বিদ্যু চলে গেলে আর দেওয়া হয় নাই।

বানিয়াচং থেকে গাড়ী নিয়ে আসা বেবুল মিয়া জানান, ভোর ৬টার সময় এসে লাইনে দাড়িয়েছি, এখন বাজে বেলা ১টা, এখন পর্যন্ত গ্যাস পাই নাই। কখন গ্যাস পাব আর কখন রোজী রোজগার করব তা বুঝতে পারছিনা। ছেলে মেয়েসহ আমার পরিবারে ৮জন সদস্য। সন্ধা হওয়ার সাথে সাথে মালিক এসে গাড়ীর ভাড়া চাইবে। আবার ফিলিং স্টেশন থেকে আমাদেরকে জানানো হয়েছে, যারা গাড়ী নিয়ে এসেছি তাদের একশত টাকার গ্যাস দেওয়া হবে।

সিএনজি চালক কবিরুল মিয়া ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাদেরকে যদি আগে থেকে জানানো হতো যে, একশত টাকার বেশী গ্যাস দেওয়া হবেনা, তাহলে আমরা এখানে আসতাম না, এখন এসে বিপদে পড়ে গেছি, গ্যাস না পেলে আমরা বাড়ী ফেরত যেতে পারবনা। গাড়ী চালাতে না পারলে ছেলে মিয়ে নিয়ে বিপদে পড়ে যাব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!