রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

জনগণের টাকায় কেনা সম্পদ রক্ষানাবেক্ষণে যত্নশীল হতে হবে- মহাপরিচালক

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২

সৈয়দ সালিক আহমেদ :

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) শাহান আরা বানু (এনডিসি) বলেছেন, নিরাপদ মাতৃত্বের জন্য প্রাতিষ্ঠানিক প্রসব সেবা বৃদ্ধি করতে হবে। মাঠ পর্যায়ে কাজের তদারকি আরো বৃদ্ধি করা প্রয়োজন।

পারস্পরিক সমন্বয়ে মাধ্যমে যদি কাজ করা হয় তাহলে সরকারের এসডিজি অর্জন করা সম্ভব হবে। যারা ভাল করছে তাদেরকে সব সময় উৎসাহিত করতে হবে। পরিকল্পিত পরিবার গঠনের জন্য মাঠ পর্যায়ে প্রতিটি মায়ের কাছে সঠিক সময়ে সঠিক তথ্য পৌছে দিতে হবে।

সরকারে দেওয়া কোন লজিস্টিক অব্যহৃত অবস্থায় থাকতে পারবেনা, এসকল জিনিসপত্র জনগণের টাকায় কেনা রাষ্ট্রের সম্পদ, সুতরাং এগুলো রক্ষনাবেক্ষণে সবাইকে যত্নশীল হতে হবে।

লোকবল শুন্যতার বিষয়ে তিনি বলেন, যেসকল সেবা কেন্দ্র ২৪ ঘন্টা ৭দিন সেবা প্রদান করে যাচ্ছে, যেসকল সেবা কেন্দ্রে জনবল বৃদ্ধির জন্য মন্ত্রনালয়ে প্রস্তাবনা দেওয়া হয়েছে।

তিনি গতকাল বুধবার সকালে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সম্মেলন কক্ষে স্টোর ব্যবস্থাপনা উপর প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ রফিকুল আলমের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় পরিচালক (যুগ্ম সচিব) মোঃ কুতুব উদ্দিন, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আব্দুস সালাম খান, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক (পণ্য সরবরাহ) মোঃ হুমায়ুন কবীর তালুকদার, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম, উপপরিচালক পরিবার পরিকল্পনা মীর সাজেদুর রহমান, সহকারী পরিচালক সিসি ডাঃ মোঃ আব্দুর রব মোল্লা প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদ পারভেজ।

প্রশিক্ষণে জেলার ৩২জন কর্মকতার্ কর্মচারী অংশগ্রহণ করেন। পরে মহাপরিচালক জেলা মা ও শিশু কল্যাণ কেন্দ্রের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!