সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ১২:২০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মাধবপুরে অভিযানে মেয়াদ উত্তীর্ণ কীটনাশক জব্দ: পুড়িয়ে ধ্বংস

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২

আলমগীর কবির, মাধবপুর প্রতিনিধি :

হবিগঞ্জে মাধবপুর উপজেলার পৌরসভা ও ইউনিয়নে বিসিআইসি সার ডিলার ও কীটনাশক বিক্রির দোকানে অভিযান চালিয়ে ভেজাল ও মেয়াদ উত্তর্ণী বিভিন্ন প্রকারের ৪.৫০মিলি বোতলের ৩০কেজি (কীটনাশক) জব্দ করা হয়েছে। যার আনুমানিক মূল্য ২০ হাজার টাকা।

বৃহস্পতিবার (৩ মার্চ ) দুপুরে উপজেলা কৃষি কর্মকর্তা আল মামুন হাসান নেতৃত্বে এ বিভিন্ন সময় অভিযানে জব্দ কৃত কীটনাশক পুড়িয়ে ও মাটির নিচে পুঁতে ধ্বংস করা করেছে।

উপজেলা কৃষি কর্মকর্তা আল মামুন হাসান জানান,গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার পৌরসভা ও ইউনিয়নের বাজারে অবস্হিত বিসিআইসি সার ডিলার ও কীটনাশক বিক্রেতা প্রতিষ্ঠানে দীর্ঘ দিন ধরে বিভিন্ন প্রকার ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ বালাই নাশক বিক্রি করে আসছিলো। ওই সব ভেজাল কীট নাশক ব্যবহারের ফলে স্হানীয় কৃষকরা ক্ষতির সম্মুখিন হয়।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, অভিযোগের ভিত্তিতে বিভিন্ন সময় উপজেলা নিবার্হী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মঈনুল ইসলাম মঈন ও উপজেলা কৃষি কর্মকর্তার নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করে বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে বিভিন্ন প্রকার ৩০কেজি ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ কীট নাশক জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ২০ হাজার টাকা বলে জানা যায়।

পরে জব্দকৃত কীটনাশক উপজেলা নিবার্হী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মঈনুল ইসলাম মঈন, উপজেলা কৃষি কর্মকর্তা আল মামুন হাসান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আশরাফ আলী, উপস্হিতিতে পরিষদ চত্বরের এক পাশে পুড়িয়ে ও মাটিতে পুতে ধ্বংস করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!