মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে রেলওয়ে জংশনের সিগন্যাল ঘরটি ঝুঁকিপূর্ণ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি : শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের পুরাতন সিগন্যাল ঘরটি ঝরাজীর্ন হয়ে পড়ে আছে। ব্রিটিশ আমলে নির্মিত এই ঘরটি বর্তমানে মারাত্মক ঝুঁকিপূর্ণ অবস্থায় দাঁড়িয়ে আছে। বেশ কয়েকটি জায়গায় ফাটল দেখা দিয়েছে। যেকোনো মুহূর্তে ঘরটি ধ্বসে পড়তে পারে।

ঘরটির পাশ ঘেষেই ঢাকা – সিলেট – চট্রগাম রেলপথ। ঘরটির পাশ দিয়ে শতশত মানুষের যাতায়াত থাকায় যে কোন মুহূর্তে ঘরটি ধসে পড়লে মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে।

জানা যায় ব্রিটিশ আমলে প্রতিষ্ঠিত শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশন। এসময় রেলওয়ে সিগন্যাল ঘরটিসহ বিভিন্ন অফিস নির্মাণ করা হয়। হবিগঞ্জের একমাত্র জংশন এই শায়েস্তাগঞ্জ।
প্রতিদিন ঢাকা-চট্টগ্রাম, ঢাকা- সিলেট গামী ট্রেন এই জংশন এর উপর দিয়েই যাতায়াত করে। বর্তমানে হবিগঞ্জের সাথে এবং আসামপাড়া বর্ডারের সাথে রেল যোগাযোগ বিচ্ছিন্ন আছে। তৎকালীন সময়ে এনালগ পদ্ধতিতে সিগ্নাল এর মাধ্যমে সেগুলো চলত। বর্তমান সময়ে ডিজিটাল পদ্ধতিতে সিগন্যাল রেল যাতায়াত করার কারণে, পুরাতন ডিজিটাল সিগন্যাল ঘরটি একেবারেই অকেজো হয়ে পড়ে আছে।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ রেলওয়ে উপসহকারি প্রকৌশলী (আই.ডাব্লিউ.আই)আশিকুর রহমান এর সাথে কথা বললে তিনি বলেন রেল স্টেশনটি আধুনিকায়নের কাজ চলছে, ইতিমধ্যেই উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলেছি, হয়তো প্রয়োজনীয় একটি ব্যবস্থা গ্রহণ করা হতেও পারে।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের সিগন্যাল ইনচার্জ (এমএস) তারিফ খান জানান, আমরা এখন ডিজিটাল পদ্ধতিতে সিগনাল কার্য চালিয়ে নিচ্ছি সেহেতু এনালগ পদ্ধতিতেই সিগন্যাল ঘটি আমাদের কোন কাজে আসছে না, অবশ্যই এটি একটি ঝুঁকিপূর্ণ ঘর যেকোনো মুহূর্তে অঘটন ঘটতে পারে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা আছে।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার এ বি এম সাইফুল ইসলাম জানান আসলে আমরা এখন আধুনিক পদ্ধতিতে ট্রেন পরিচালনা করছি, সে কারণে এই ঘরটি আমাদের কোনো প্রয়োজন নেই। যেহেতু ঘরে ফাটল দেখা দিয়েছে এবং এটি বহু পুরনো সেহেতু সেটিকে সরিয়ে ফেলাই উত্তম। সে ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি বিবেচনায় আনবেন বলে আমি মনে করি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!