মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ৪ সদস্য গ্রেপ্তার

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ৯ মে, ২০২১

নবীগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জের নবীগঞ্জের মারকাযুস সুন্নাহ আল ইসলামিয়া মাদ্রাসার প্রতিষ্টাতা মুহতামিম হাফিজ মাওঃ আব্দুল মুকিতকসহ ৪ জনকে গ্রেপ্তার দেখিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

সূত্রে জানাযায়, শনিবার (৮ মে) সন্ধ্যায় ঢাকার মোহাম্মদপুরে বছিলায় অভিযান চালিয়ে নবীগঞ্জের মাদ্রাসা শিক্ষক আব্দুল মুকিতসহ ৪ জনকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। গ্রেফতারকৃত ৪ জন নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য বলে দাবী করছে আইনশৃঙ্খলা বাহিনী। গ্রেফতারকৃত ৪ জন পুলিশ ও বিজিবির ওপর ‘হামলার পরিকল্পনা’ করছিল বলে আইনশৃঙ্খলা বাহিনীর ভাষ্য।

রবিবার (৯ মে) বিকেলে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের ইনভেস্টিগেশন বিভাগের আয়োজনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান উপ মহাপরিদর্শক মো. আসাদুজ্জামান ।

গ্রেফতারকৃতরা হলেন, হবিগঞ্জের নবীগঞ্জ থানার মারকাযুস সুন্নাহ আল ইসলামিয়া মাদরাসার শিক্ষক আব্দুল মুকিত (২৯), রাজধানীর অতীশ দীপঙ্কর বিশ্ববিদ্যালয়ের বিবিএর ছাত্র জসিমুল ইসলাম জ্যাক (২৫), সিলেটের আল হিদায়া ইসলামিক ইনস্টিটিউটের ছাত্র আমিনুল হক (২০) এবং সুনামগঞ্জ সরকারি কলেজের অনার্সের শিক্ষার্থী সজীব ইখতিয়ার (২০)। গ্রেফতারের সময় তাদের হেফাজত হতে ১টি ব্যাগ, ১টি চাপাতি, ৫টি স্মার্ট ফোন ও ২টি ল্যাপটপ উদ্ধার করা হয়।

মাদ্রাসা শিক্ষক ও স্থানীয় হেফাজত নেতাদের দাবী, নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের ছোট সাকুয়া গ্রামের রাঙ্গা মিয়ার ছেলে হাফিজ মাওলানা আব্দুল মুকিত ইসলামী শাসনতন্ত্র আন্দোলন (চরমোনাই) এর সঙ্গে জড়িত রয়েছেন। প্রায় দুই বছর আগে সিলেট থেকে নবীগঞ্জস্থ তার জন্মস্থান সাকুয়া বাজার সংলগ্ন এলাকায় মারকাযুস সুন্নাহ আল ইসলামিয়া মাদরাসা প্রতিষ্ঠা করেন তিনি। প্রতিষ্ঠাকাল থেকেই তিনি ওই মাদরাসার মুহতামিমের দায়িত্ব পালন করে আসছেন। সম্প্রতি সারা দেশে হেফাজতে ইসলাম বাংলাদেশের আন্দোলনের অংশ হিসেবে নবীগঞ্জ শাখার বিভিন্ন কর্মসূচিতে তাকে সরব ভূমিকা পালন করতে দেখা গেছে।

গত (১ মে) দিবাগত রাত ২টার দিকে ঢাকা থেকে আসা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নবীগঞ্জ উপজেলার সাকুয়া বাজারস্থ মারকাযুস সুন্নাহ আল ইসলামিয়া মাদরাসা থেকে হাফেজ আব্দুল মুকিতকে আটক করে ঢাকায় নিয়ে যায়। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাদরাসায় অবস্থানরত অন্যান্য শিক্ষকদের জানান তারা ঢাকার ডিবি পুলিশের লোক।

ওই সময় নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ডালিম আহমদ জানান, এ বিষয়ে নবীগঞ্জ থানাকে কিছু অবহিত করা হয়নি। তবে তিনি জেনেছেন যে ঢাকা থেকে আসা ডিবি পুলিশের একটি টিম মাওলানা মুকিতকে আটক করেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!