মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জের দেবপাড়া বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন আজ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০

সুমন আলী খাঁন : আজ বৃহস্পতিবার। নবীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী পাহাড়ি অঞ্চল দিনারপুর পরগণার দেবপাড়া ইউনিয়নের দেবপাড়া বাজার ব্যবসায়ী সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন।

সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহন চলবে। কে আসছেন বাজারের নতুন দায়িত্বে তা নিয়ে আলোচনা চলছে ব্যবসায়ী ও নতুন ভোটারদের মাঝে। প্রার্থীরা তাদেরকে বিজয়ী করার জন্য ভোটারদের দিয়ে আসছেন নানান প্রতিশ্রুতি। কোন কোন প্রার্থী বলছেন, তারা নির্বাচিত হলে বাজারকে আধুনিক উন্নয়নশীল বাজার হিসেবে রূপান্তরিত করবেন। কিন্তু দেবপাড়া বাজার জামে মসজিদের আওতায় থাকা ওই বাজারে তারা কিভাবে বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে আসছেন তা প্রশ্ন উঠছে অনেকের মাঝেই।

তারা কি নিজ নিজ উদ্যোগে বাজারের উন্নয়ন করে আসবেন নাকি ভোটের মাঠে জয়ী হওয়ার শুধুই সোনালী স্বপ্ন দেখিয়ে আসছেন ব্যবসায়ীদের। সোনালী প্রতিশ্রুতি পূরন করে আধুনিক বাজার বিনির্মাণে কে হচ্ছেন বাজার কর্তা তা নিয়ে ভোটারদের মাঝে আলোচনা-সমালোচনার শেষ নেই। এই নির্বাচনকে ঘিরে প্রার্থীদের এসব প্রতিশ্রুতি কতটা বাস্তবায়িত হওয়ার সম্ভাবনা রয়েছে তা নিয়ে বাজারে আসা ক্রেতা ও এলাকাবাসীরা পড়েছেন দ্বিধা-দন্ধে।

এমনকি বাজারে দোকান ঘর ভাড়া নিয়ে যারা ব্যবসা করে আসছেন তাদের অভিযোগ, ‘বাজারে থাকা অবৈধ্য স্থাপনা ও ফুতপাতের ব্যবসায়ীদের কারণে দোকান ভাড়া নিয়ে ব্যবসা চালিয়ে আসা ব্যবসায়ীদের অনেকাংশেই ক্ষতির শিকার হচ্ছেন।’
এদিকে ঢাকা-সিলেট মহাসড়কের দু’পাশে নবীগঞ্জের দেবপাড়া বাজারে ব্যাঙের ছাতার মতো অবৈধ স্থাপনা গড়ে উঠেছে।

তাছাড়া ফুটপাতে জনসাধারণের চলাচলের পথে বিভিন্ন মালামাল রেখে ও অবৈধ্য ভাবে যেখানে সেখানে গাড়ি পার্কিং করায় প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। এসব দখলদারিত্বের কারণে সৃষ্ট যানজটে দুর্ভোগ পোহাতে হয় দূরপাল্লার পরিবহন যাত্রী, বাজারে আসা ক্রেতাদের ও স্থানীয় এলাকাবাসীদের।

এতে যেমন দূভোর্গ তেমনই ছোট-বড় নানান দুর্ঘটনা আশঙ্কা রয়েছে। বাজারে অবৈধ স্থাপনা গড়ে ওঠার কারণে প্রতিদিন বিশেষ করে বিকেল বেলা তীব্র যানজটের সৃষ্টি হয়। যে কারণে স্থানীয় বাসিন্দাসহ পথচারীরা প্রতিনিয়ত ভোগান্তির শিকার হচ্ছেন।

স্থানীয়দের দাবী- বিভিন্ন জায়গায় মহাসড়কের দু’পাশে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে আসছেন প্রশাসনের লোকজন। তেমনই করে মহাসড়কের দেবপাড়া বাজারে অবৈধ স্থাপনা গুলো উচ্ছেদ ও মহাসড়কে অবৈধ ভাবে যাতে সিএনজি পার্কিং করা না হয় তার জন্য উর্ধ্বতন কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করছেন তারা।

সুত্রে জানা গেছে, দেবপাড়া বাজার ব্যবসায়ী সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে ৫ পদে লড়ছেন ১৬ জন প্রার্থী। এদের মধ্যে সভাপতি পদে ৩ জন, সহ সভাপতি পদে ২ জন, সাধারণ সম্পাদক পদে ৫ জন, সহ-সাধারণ পদে ২ জন, কোষাধ্যক্ষ পদে ৪ জন।

প্রার্থীরা হচ্ছেন, সভাপতি পদে ঘোড়া প্রতীকে মোঃ আব্দুল মজিদ, চেয়ার প্রতীকে মোঃ আব্দুল মান্নান ও দায়াত কলম মোঃ দুলাল মিয়া, সহ সভাপতি পদে বাই-সাইকেল প্রতীকে মোঃ লাল মিয়া, মোমবাতি প্রতীকে দেওয়ান ওহী গাজী ও মোরগ প্রতীকে মোঃ গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক পদে রিকশা প্রতীকে মোঃ কামরুল ইসলাম, চশমা প্রতীকে মোঃ আজাদ মিয়া, ঘড়ি প্রতীকে মোঃ ইকবাল খান, প্রজাপতি প্রতীকে মোঃ আব্দুল হেকিম ও হরিণ প্রতীকে মোঃ আক্তার উদ্দিন ভুট্টো, সহ-সাধারণ সম্পাদক পদে মাই প্রতীকে মোঃ নুরুল আমীন ও ফুটবল প্রতীকে মোঃ শামিম আহমদ।

বাজার ব্যবসায়ী নির্বাচনকে ঘিরে প্রার্থী ও ভোটারদের মাঝে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। কে হচ্ছেন আগামী দিনের বাজারের কর্ণধার। এই নিয়ে চলছে নতুন-পুরাতন ভোটারদের মাঝে চলছে চুলছেড়া বিশ্লেষণ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!